কুমিল্লায় প্রবাসীর বাড়ির শতাধিক গাছ কাটার অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি ।।

83

কুমিল্লার মনোহরগঞ্জে পল্লী বিদ্যুতের লোকজনের বিরুদ্ধে প্রবাসীর বাড়ির রাস্তার শতাধিক গাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বাইশগাঁও ইউনিয়নের দুর্গাপুর গ্রামে ফ্রান্স প্রবাসী ও আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান চৌধুরী মনিরের বাড়িতে। এ ঘটনায় স্থানীয় প্রশাসনের কাছে অভিযোগ করেও কোন প্রতিকার পাননি বলে দাবি করেছেন ওই প্রবাসী।

রোববার বিকেলে ফ্রান্স থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে মনিরুজ্জামান চৌধুরী মনির অভিযোগ করেন, গত মঙ্গলবার দুপুরে হাঠাৎ কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর কিছু লোকজন আমার বাড়ির গেইট দিয়ে প্রবেশ করে অবৈধভাবে রাস্তার দুই পাশের শতাধিক কাঠ গাছ কেটে ফেলে। তারা গাছ কাটার আগে কাউকে কিছুই জিজ্ঞেস করেনি। বিদ্যুৎ লাইন মেরামতের নামে তারা অবাধে এসব গাছ নিধন করেছে। আমি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা, পল্লী বিদ্যুতের ডিজিএমসহ স্থানীয় প্রশাসনকে জানিয়েছি। কিন্তু এখনো কোন প্রতিকার পাইনি। পল্লী বিদ্যুৎ কোন ভাবেই আমাদের অনুমুতি ছাড়া এভাবে শতাধিক গাছ কাটতে পারে না। তিনি এ ঘটনায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

তবে এসব অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর ডিজিএম মো.সাখাওয়াত হোসেন বলেন, গাছগুলো কে কেটেছে বিষয়টি আমি অবগত নই। খোঁজ নিয়ে বিষয়টি দেখছি। তবে ঘটনাটি যেই করুক তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!