কুমিল্লায় মহাসড়কে দুর-পাল্লার যান চলাচল বন্ধ

মারুফ আহমেদ, কুমিল্লা প্রতিনিধি।।

52

ঢাকাকে সারা দেশ থেকে কার্যত বিচ্ছিন্ন করার অংশ হিসেবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে বন্ধ রয়েছে ঢাকাগামী দূর্পাল্লার যাত্রীবাহি যানবাহন চলাচল। মঙ্গলবার সকাল থেকে জেলার মিয়ার বাজার, কাঠেরপুল, দাউদকান্দিসহ বেশ কয়েকটি স্থানে চেকপোস্ট বসিয়ে ঢাকা মুখি যাত্রীবাহি যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে হাইওয়ে পুলিশ।

করোনা ভাইরাসের প্রকোপ বিস্তার রোধে, সরকার নতুন করে কড়াকড়ি আরোপ করায়, জরুরী প্রয়োজন কিংবা কর্মজীবি মানুষ যারা রাজধানীর উদ্দেশ্যে বের হয়েছেন, যানবাহন বন্ধ থাকায় ভোগান্তিতে পরতে হয়েছে তাদের। স্বল্প দূরত্বেও কিছু যানবাহন চললেও সেগুলোর ভাড়া ছিল অতিরিক্ত।

বাধ্য হয়ে অনেক লোকজন হেঁটেই কর্মস্থলের দিকে যেতে দেখা গেছে। আতিকুর রহমান নামে এক বাস যাত্রী বলেন, আমি জরুরী কাছে ঢাকা যাব, বাসা থেকে বের হওয়ার পর জানলামযে লকডাউন, হঠাৎ এ লকডাউনের কারনে আমাদের অনেক ক্ষতি হয়ে গেল।

ময়নামতি হাইওয়ে থানার ওসি আনিছুর রহমান বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক দুর-পাল্লার সকল ধরনের (রুগী বহণকারী কিংবা জরুরী কাজে নিয়োজীত ব্যতিত) পরিবহন ঘুরিয়ে দেয়া হচ্ছে। আইন অমান্যকারীদেও জরীমানাও করা হচ্ছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!