কুমিল্লায় মাদক ও ধর্ষণকে লাল কার্ড দেখালেন ৫’শ শিক্ষার্থী

আকিবুল ইসলাম হারেছ।।

61
কুমিল্লার চান্দিনা উপজেলার জোয়াগ ইউনিয়নের জোয়াগ আহম্মদিয়া উচ্চ বিদ্যালয়ে ২৫ জানুয়ারি শনিবার দুপুরে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছেসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক, জঙ্গীবাদ, বাল্যবিবাহ, যৌন হয়রানি ও ধর্ষণ প্রতিরোধ সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে বিদ্যালয়ের প্রায় ৫০০ শত শিক্ষার্থী মাদক, বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শপথ নেয়।
অনুষ্ঠানে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজাদুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল আউয়াল মজুমদার, সংগঠনের উপদেষ্টা ও ধেরেরা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. তরিকুল ইসলাম তারেক, সংগঠনের সভাপতি সৌরভ মাক্সুদ ও সদস্য মিনহাজ প্রমুখ।
শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ করান সংগঠনের সভাপতি কাওসার আলম সোহেল।
অনুষ্ঠানটি সার্বিক সহযোগিতায় ছিলেন লাল সবুজ উন্নয়ন সংঘ চান্দিনা শাখার সাধারণ সম্পাদক ছাইফুল্লাহ মানছুর, সমাজকল্যাণ সম্পাদক রাকিবুল, সদস্য কাজী রুবেল, হৃদয়, ফজলে রাব্বি, রাশেদ, সোহাগ, রাকিব, শাকিল, সাইদুল, প্রমুখ।
আরো পড়ুনঃ