কুমিল্লা উত্তর দূর্গাপুর ইউনিয়নের ১ হাজার পরিবার পেল কোকাকোলা’র খাদ্য সহায়তা

52

নিজস্ব প্রতিবেদক।। কুমিল্লা আদর্শ সদর উপজেলার উত্তর দূর্গাপুর ইউনিয়নে করোনার প্রভাবে ক্ষতিগ্রস্থ ১ হাজার হতদরিদ্র পরিবার পেল কোকাকোলা’র খাদ্য সহায়তা। এসময় তাদেরকে বিভিন্ন সুরক্ষা সামগ্রীও প্রদান করা হয়। দ্যা কোকা-কোলা ফাউন্ডেশনের অর্থায়নে ঢাকা আহছানিয়া মিশন ও কেয়ার বাংলাদেশ যৌথ আয়োজনে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে শনিবার সকালে উত্তর দূর্গাপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন ঈদগা মাঠে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর মাঝে বিনামূল্যে এক মাসের এ খাদ্য সামগ্রী বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। করোনা মহামারির এই কঠিন সময়ে এ মানবিক সহায়তার প্রশংসা করেছেন এলাকাবাসী।

শনিবার সকাল ১০ টায় কোকা-কোলা’র খাদ্য সহায়তা প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন, উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, দূর্গাপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ। এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক আহমেদ নিয়াজ পাবেল,ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক হুমায়ুন কবীর সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

করোনা মহামারি মোকাবিলায় সরকারের চলমান কর্মকাণ্ডকে সহযোগিতার লক্ষ্যে কোকা-কোলা বাংলাদেশ ঘোষিত ১১.৫ কোটি টাকার প্রতিশ্রুতির অংশ হিসেবেই এই খাদ্য বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে বলে জানান আয়োজকরা । ঢাকা, গাজীপুর, ময়মনসিংহ, কুমিল­াসহ অন্যান্য করোনা উপদ্রুত এলাকা বা ‘হটস্পট’গুলোতে এই ত্রাণ সহায়তা প্রদান করা হচ্ছে। বিনামূল্যে দেওয়া এ খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৪০ কেজির ১ বস্তা চাল এবং তৈল,ডাল,পেঁয়াজ,সুজি,চিনি সহ মোট ৫৩ কেজি খাদ্য সামগ্রী। এছাড়া প্রত্যেককে সাবান, হুইল পাউডার, গ্লাভস, মাস্ক সহ বিভিন্ন সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এড.টুটুল বলেন, দূর্যোগ সংকটে যে কোনো ভালো উদ্যোগ সমাজের অন্যান্যদেরকেও উৎসাহিত করে।করোনা সংকটে কোকাকোলার এ মানবিক সহায়তা দৃষ্টান্ত হয়ে থাকবে। আসুন আমরা সবাই সামাজিক দূরত্ব বজায় রাখি,স্বাস্থ্যবিধি মেনে চলি। তাহলে আমরা নিজেরা রক্ষা পাব ,পরিবার ও সমাজ রক্ষা পাবে। না হয় মৃত্যুর মিছিল দীর্ঘ হবে।

আরো পড়ুনঃ