কুমিল্লা থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ -এমপি বাহার

কুমিল্লা প্রতিনিধি।।

56

বঙ্গবন্ধু চেয়েছিলেন ক্ষুধা দারিদ্রমুক্ত ও স্বনির্ভর বাংলাদেশ। সেই স্বপ্ন পূরণ হতে চলছে কুমিল্লা থেকে। কারণ স্বাধীনতার পরে সারা দেশের মধ্যে রেমিটেন্স আসে কুমিল্লা জেলার প্রবাসীদের মাধ্যমে। মৎস্য উৎপাদন, খাদ্য উদ্বৃত্ত্বে, শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থায় কুমিল্লা এগিয়েছে। কমেছে দারিদ্রতার হার। সবমিলিয়ে বলা যায়, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়া শুরু হয়েছে কুমিল্লা জেলা থেকে।

শনিবার বেলা সাড়ে ১২ টায় নগরীর বাগিচাগাঁওয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সেবা সপ্তাহের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্য কুমিল্লা সদর আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার এ কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, অগ্নি দূর্যোগে ফায়ার সার্ভিসের সদস্যরা জীবন বাজি রেখে উদ্ধার কাজ চালায়। যে কোন প্রাকৃতিক দূর্যোগেও ফায়ার সার্ভিসের সদস্যরা সবার আগে থাকে। সবার মহান ব্রত নিয়ে এগিয়ে থাকা ফায়ার বিগ্রেডের সদস্যরা আমাদের অনুপ্রানিত করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাঈন উদ্দিন ও অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান রাফি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস সহকারী পরিচালক মোঃ জসিম উদ্দিন।

উল্লেখ্য, দূর্ঘটনা-দূর্যোগে সবার পাশে সবার আগে স্লোগানে গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় নগরীর বাগিচাগাঁও ফায়ার সার্ভিস অফিসে সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়।

আরো পড়ুনঃ
error: Content is protected !!