কুমিল্লা পরিবার পরিকল্পনা বিভাগ মাঠকর্মীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক।।

7

কুমিল্লা আদর্শ সদর উপজেলার পরিবার পরিকল্পনা বিভাগের মাঠকর্মীদের দক্ষতা উন্নয়নে আন্তব্যক্তিক যোগাযোগ বিষয়ক দুই দিনব্যাপী প্রশিক্ষণ অনুুষ্ঠিত হয়। সোমবার বিকেলে জেলা পরিবার পরিকল্পনা কার্যলয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান এড. মো.আমিনুল ইসলাম টুটুল, পরিবার পরিকল্পনা বিভাগ কুমিল্লার উপ-পরিচালক মো.মাহাবুবুল করিম।

সভাপতিত্ব করেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চৌধুরী মোরশেদ আলম। এছাড়া ভারচ্যুয়েল আলোচনায় অংশ নেন পরিবার পরিকল্পনা বিভাগের চট্রগ্রাম বিভাগীয় পরিচালক হাবিবুর রহমান।

এতে কুমিল্লা সদরের (শহরসহ) বিভিন্ন এলাকার এফডবিøউএ, এফপিআই, এফডবিøউভি ও এসএসিএমও গণ অংশ নেন। সমাপনী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল বলেন, গতবছর করোনা সংকটের শুরুতে যখন মানুষ ডাক্তার পাচ্ছিল না,চিকিৎসা পাচ্ছিল না,মানুষের মাঝে আতংক বিরাজ করছিল, সেইসময়ে তাদের পাশে দাঁড়িয়েছিল মাঠ পর্যায়ের স্বাস্থ্যও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীরা।

দূর্যোগকালীন সময়ে তাদের অবদান স্বরণীয় হয়ে থাকবে। করোনার থাবায় আজও গোটা বিশ্বে অস্থিরতা বিরাজ করছে। প্রথমে মনে হয়েছিল করোনাভাইরাস স্থায়ী হবে না, এখন আমরা সকলেই জানি যে আমাদের সকলকে এই ভাইরাসের সাথে যুদ্ধ করেই এগিয়ে যেতে হবে, চলতে হবে।

তাই ব্যপকভাবে এই ভাইরাসের সংক্রামন থেকে নিরাপদ থাকতে স্বাস্থ্যবিধি অবশ্যই মেনে চলতে হবে, মাস্ক পড়তে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং টিকা নিতে হবে। এসব বিষয়ে বিশেষ করে গ্রামের মানুষকে সচেতন করে তুলতে মাঠকর্মীদের ভূমিকা রাখতে হবে। সম্মিলিত ভাবে করোনাভাইরাস প্রতিরোধ করা গেলে সংক্রামন রোধ করা সম্ভব হবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!