কুমিল্লা বঙ্গবন্ধু ল’ কলেজের শিক্ষার্থীদের বার্ষিক বনভোজন

রবিউল হোসেন, কুমিল্লা।।

161
সকাল ৭টায় কুমিল্লা কান্দিরপাড় থেকে বাসে করে চট্রগ্রামের মীরসরাই উপজেলার মহামায়া ও পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশ্যে বনভোজনের যাত্রা শুরু করে। সকাল সাড়ে ১০ টায় মহামায়ায় পৌঁছে।
মাহামায়ায় পৌছার পরপরই শিক্ষক-শিক্ষাথীরা আনন্দ উল্লাসে মেতে উঠে। বেলা ১১টায় ৩টি টলারে করে মহামায়া লেকের গুরত্বপূর্ন্য পয়েন্টগুলোতে পরিদর্শন করে।
দুপুর ২টায় খাওয়া-দাওয়া শেষ করে পুনরায় পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশ্যে যাত্রা শুরু করে, বিকাল ৪টায় পৌঁছে। পরে সন্ধ্যা ৭টায় ভ্রমন শেষে কুমিল্লার উদ্দেশ্যে যাত্রা শুরু করে রাত ১০টায় পৌছে।
বনভোজনে বঙ্গবন্ধু ল’ কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থী মিলিয়ে প্রায় শতাদিক শিক্ষার্থী অংশগ্রহন করে। এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ল’ কলেজের অধ্যক্ষ এসএম আলী আজাদ, সাবেক পিপি ও কলেজ গর্ভনিং বডির সদস্য এড. মুজিবুর রহমান, গর্ভনিং বডির সদস্য ও অত্র কলেজের প্রভাষক এড.ইলিয়াস মিন্টু, প্রভাষক এড. আব্দুর রউফ, এড. আব্দুল কাদের তাহের, এড. জালাল উদ্দিন, এড. কামরুজ্জামান বাবুল, এড. সঞ্জয় সরকার, এড. মনিরুজ্জামান। বঙ্গবন্ধু ল’ কলেজের বনভোজনে সার্বিক দায়িত্ব পালন করেন এনামুল হক কমল, মো. মহসীন, রবিউল হোসেন, আব্দুস সামাদ।
বনভোজন সমন্বয়কারী কমল বলেন, আমাদের মধ্যে যাদের ইতিমধ্যেই প্রাতিষ্ঠানিক শিক্ষা শেষ হয়েছে, তাদের জন্য একটি আনন্দ ভ্রমন মানেই অনেক বড় বিষয়। কারন আমরা ইচ্ছা করলেই এখন আর প্রাতিষ্ঠানিক ভ্রমনে যেতে পারবো না। আমাদের এই আনন্দ ভ্রমনে যারা সবচেয়ে বেশি শ্রম দিয়েছে
আরো পড়ুনঃ
error: Content is protected !!