কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী মারধরের বিচার চেয়ে মানববন্ধন

অনলাইন ডেক্স।।

88
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মো. রুবেলকে মারধরের বিচার চেয়ে মানববন্ধন করেছে ওই বিভাগের শিক্ষার্থীরা। রোববার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে তারা মানববন্ধন করেন।
এসময় শিক্ষার্থীরা প্রশাসণের প্রতি ক্ষোভ প্রকাশ বলেন, রুবেলকে মারধরের ৬ দিন পেরিয়ে গেলেও দৃশ্যমান কোনও পদক্ষেপ নেয়া হয়নি, যা খুবই লজ্জাজনক।
বিক্ষোভরত শিক্ষার্থীরা ২৪ ঘন্টার মধ্যে অভিযুক্ত শিক্ষার্থীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়া হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুমকি দেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, ‘মারধোরের ঘটনায় তদন্তের মাধ্যমে প্রতিবেদন তৈরি করা হয়েছে। শিগগিরই রেজিস্ট্রার বরাবর তা জমা দেয়া হবে।’
উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সামনে বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাসির উদ্দীন জিসানসহ কয়েকজন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুবেলকে মারধোর করেন।
পরে ওই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা রুবেলকে আহত অবস্থায় উদ্ধার করে বিশ্ববিদ্যালয় মেডিকেলে চিকিৎসার জন্য নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসায় রুবেল সুস্থ হলেও ১৪ জানুয়ারি গুরুতর অসুস্থ হয়ে পড়েন। বর্তমানে তিনি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আরো পড়ুনঃ
error: Content is protected !!