কুমিল্লা ভিক্টোরিয়া নার্সিং কলেজের ওরিয়েন্টেশন সম্পন্ন

কুমিল্লা প্রতিনিধি।।

৫১৫

ভিক্টোরিয়া নার্সিং কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১১ টায় কুমিল্লার কুচাইতলি এলাকায় কলেজ ক্যাম্পাসে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠান সম্পন্ন হয়। কলেজের অধ্যক্ষ সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বি-বাড়িয়া ম্যাটস এর অধ্যক্ষ ডাঃ মোঃজাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডাঃ মাছুম বিল্লাহ। এছাড়া বক্তব্য দেন মেডিকেয়ার জেনারেল হসপিটালের পরিচালক চিকিৎসা প্রযুক্তিবিদ ও শিক্ষক মোঃআবদুল আউয়াল সরকার, ইঞ্জিনিয়ার কায়েস মোঃ আল ফাতেহীন, ডাঃ রওনক জাহান,প্রশাসনিক কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক,রাজিয়া সুলতানা প্রমুখ।

ওরিয়েন্টেশন ক্লাসের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন শিক্ষার্থী তাসলিমা আক্তার ও পবিত্র গীতা পাঠ করেন শিক্ষার্থী বর্না রানী। এসময় আরো উপস্থিত ছিলেন, হিসাব রক্ষক কর্মকর্তা আবু জাফর মোঃ ছালেহ,একাডেমিক কর্মকর্তা মোঃ নাছির উদ্দীন, হোস্টেল সুপার মোঃ ফারুক মিয়া প্রমুখ।

উল্লেখ্য যে,উক্ত প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডাঃ আনিছ মালেক। অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার দেশে এবং বিদেশে বিশেষায়িত নার্সদের ক্রমবর্ধমান চাহিদার জোগান দিতে তাঁদের প্রশিক্ষণকে আন্তর্জাতিক মানে উন্নীত করার জন্য কাজ করে যাচ্ছে।

আমাদের নিজেদেরও এখন প্রচুর নার্সের দরকার। বিদেশে যেমন প্রশিক্ষণ চলবে তেমনি দেশেও যেন শিক্ষার মানটা আন্তর্জাতিক মানে উন্নীত হয়। দেশের আরো ছেলে-মেয়েকে মহান সেবামূলক নার্সিং পেশায় আসা আমরা চাই।

হাসপাতাল এবং নাসিং কলেজে আন্তর্জাতিক মানের চিকিৎসা সেবা রোগীরা পাবে এবং যা সারাদেশের মানুষের দৃষ্টি আকর্ষণ করবে। কঠোর পরিশ্রম করে আর্ত মানবতার সেবায় আপনারা আপনাদের অর্জিত জ্ঞান এবং অভিজ্ঞতাকে কাজে লাগাবেন। আমাদের লক্ষ্য হচ্ছে মানুষকে সেবা দেয়া। স্বাস্থ্যসেবার পাশাপাশি স্বাস্থ্য শিক্ষার প্রসার ও মানোন্নয়নে দেশের সকল বিভাগে পর্যায়ক্রমে মেডিক্যাল বিশ্ববিদ্যালয় স্থাপনের পরিকল্পনা নেওয়া হয়েছে।

নার্সিং একটা সেবামূলক পেশা। যে পেশাটি সবথেকে সম্মানজনক একটি পেশা। কারণ, একজন অসুস্থ মানুষের পাশে দাঁড়ানো, তাঁর সেবা করা, তাঁর পাশে থেকে তাঁকে রোগমুক্ত করা এর থেকে বড় সেবা আর কি হতে পারে। উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদেরকে মানব সেবায় দক্ষ করে গড়ে তুলবে। বর্তমান সরকার নার্সদের বেতন ভাতা বৃদ্ধিসহ চাকরির আপগ্রেডেশন করে মর্যাদা বৃদ্ধি করেছে।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!