কুমিল্লা মহানগরীর শাসনগাছায় হালিম নামে এক সৌদি প্রবাসী অভিনব প্রতারণার শিকার

১৩০

কুমিল্লা মহানগরীর শাসনগাছায় হালিম নামে এক সৌদি প্রবাসী অভিনব প্রতারণার শিকার হয়েছে। এ ব্যাপারে প্রতারণার শিকার তিতাস
উপজেলার নারান্দিয়া গ্রামের বাবর আলীর ছেলে মো.হালিম (৬০) বাদী হয়ে শুধু নাম ও প্রতারকের মোবাইল নাম্বার ব্যবহার করে গতকাল ২০ সেপ্টেম্বর কুমিল্লার কোতয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে জানা যায়-মো. হালিম প্রবাসী জীবন শেষ করে বর্তমানে অবসর। তিনি গত ১৭/৯/২১ ইং সনে শুক্রবার সকালে টনসন ব্রীজস্থ পপুলার হসপিটালে আলট্রাসোনোগ্রাফি করার জন্য যান। কিন্তু হসপিটাল বন্ধ থাকায় মো. মোস্তফা (৫৫) যার মোবাইল নং-০১৯৩৯-২১৫৫৫০ তার সাথে এক অন্য অজ্ঞাতনামা (৫০) একজনের সাথে পরিচয় হয়। তখন হালিম সৌদী প্রবাসী বিধায় সংঘবদ্ধ প্রতারকচক্ররা সুকৌশলে তাকে জানায় আমাদের কাজে সৌদি রিয়্যাল আছে আমরা তা ভাঙ্গাতে পারছি না। আপনি যদি আমাদের কাজ থেকে রিয়্যাল ক্রয় করেন তাহরে বেশ উপকার হবে। তাদের কথামতো হালিম ১০০ রিয়্যাল হাতে নিয়ে যাচাই করে দেখেন রিয়্যালে ভেজাল নেই। তিনি তাদের কাছ থেকে ১৮০০ টাকায় ১০০ রিয়্যাল ক্রয় করেন। পরবর্তীতে হালিম তার এলাকায় ওই রিয়্যার ২০০০ টাকায় বিক্রি করে তার ২০০ টাকা লাভ হয়।
ইতোমধ্যে ওই
প্রতারক চক্র তাকে জানায় তাদের কাছে আরো রিয়্যাল আছে যদি নেন তাহলে আমাদের কাছে ১৮ হাাজার রিয়্যাল আছে। হালিম ভাবলো ১৮ হাজার রিয়্যাল কিনতে তাকে ৭ লক্ষ টাকা গুনতে হবে আবার লাভ ও খারাপ হবে না। তাই সে সরল বিশ্বাসে রাজী হয়ে যায়। সেই মতে প্রতারক চক্ররা তাকে গতকাল ২০ সেপ্টেম্বর সকাল ৮ ঘটিকার সময় মহানগরীর শাসন গাছায় আসতে বলেন। এসময় প্রতারকরা এসে তার সঙ্গীয় একজনের হাতে একটি গামছা মোড়ানো পুটলা হাতে দিয়ে বলে অন্যরা দেখে ফেললে অসুবিধা হবে।

তাড়াতাড়ি টাকা দেন। তারা ৭ লক্ষ টাকা নিয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তাদের এরূপ তাড়াতাড়ি স্থান ত্যাগ করার দৃশ্য হালিমের সন্দেহ হলে সে পুটলা খুলে দেখে সেখানে রিয়্যালের মতো সাইজ করে রাখা কাগজ কেটে তা পুড়িয়ে রেখেছে। তাৎক্ষণিক শোর চিৎকার করলে পথচারীরা তা দেখেন ও শুনেন। প্রতারক মোস্তফার ওই ০১৯৩৯-২১৫৫৫০ নং ফোনে কল দিলে তা বদ্ধ পাওয়া যায়। যদি ও প্রতারক চক্রের কথোপথন ও ভিডিও র ছবি সাথে থাকা ক্ষতিগ্রস্ত হালিমের মেয়ে লাকি আক্তার গোপনে ধারণ করে রাখে। তাই বিষয়টি সুরাহাকল্পে এবং

প্রতারক চক্রটির মূল হোতাদের বের করার জন্য সংশ্লিষ্ট আইন শৃংখলা বাহিনীকে সহযোগিতার অনুরোধ জানিয়েছেন অভিনব প্রতারণার
শিকার ক্ষতিগ্রস্ত মো. হালিম।

আরো দেখুনঃ
error: Content is protected !!