কুমিল্লা সদরের নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিনের বিদায় সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক

৪৫

উচ্চসিত প্রশংসা আর আবেগঘন পরিবেশে কুমিল্লা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাকিয়া আফরিন কে বিদায়ী সংবর্ধনা দিয়েছেন উপজেলা পরিষদ। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক সভা শেষে এ সংবর্ধনা প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল। বিদায় অনুষ্ঠানে তাঁর কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন- ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, মহিলা ভাইস-চেয়ারম্যান এড. হোসনেয়ারা বেগম বকুল। এসময় উপজেলার কর্মকর্তা-কর্মচারী ও ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, বিসিএস ৩১ তম ব্যাচের চৌকস কর্মকর্তা জাকিয়া আফরিন ২০১৯ সালের সেপ্টেম্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পেয়ে কুমিল্লা সদর উপজেলায় যোগদান করেন। দীর্ঘ তিন বছরে তাঁর কর্মদক্ষতা ও ব্যাক্তিত্বের গুণে তিনি জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিসহ সাধারণ মানুষের মধ্যে একজন জনবান্ধন নির্বাহী কর্মকর্তা হিসেবে পরিচিতি অর্জন করেন। বিশেষ করে পুরো করোনাকালীন সময়ে তিনি দূর্যোগ মোকাবেলায় সাহসি ভূমিকা রাখেন। মানুষকে সুরক্ষিত রাখতে কখনো ছুটেছেন করোনা আক্রান্তের বাড়ি লকডাউন করতে ,কখনো আবার সুরক্ষা সামগ্রী নিয়ে, কখনো ছুটে গেছেন অসহায় মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে। দায়িত্বের তাগিদে জীবনের ঝুঁকি নিয়ে নগরীসহ উপজেলার এক প্রান্ত থেকে অপরপ্রান্তে ছুটে চলেছেন দিবা-রাত্রী।

বিদায়ী সংবর্ধনায় সভাপতির বক্তব্যে এড. আমিনুল ইসলাম টুটুল বিভিন্ন কর্মকান্ডের প্রশংসা করে বলেন, নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন প্রজাতন্ত্রের একজন দক্ষ চৌকস কর্মকর্তা, তিনি কাজের প্রতি খুবই আন্তরিক যা অনেকের জন্য অনুকরনীয়। আশাকরি নতুন কর্মস্থলে গিয়েও কুমিল্লা সদরের মানুষকে যেকোনো প্রয়োজনে সহযোগিতা করবেন তিনি।

বিদায়ী নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন বলেন, কুমিল্লা সদর উপজেলার সকল জনপ্রতিনিধি ,কর্মকর্তা-কর্মচারীরা খুবই আন্তরিক। দায়িত্ব পালনকালে সবাই আন্তরিক সহযোগিতা করেছেন সে কারণে তিনি সকলের প্রতি কৃতজ্ঞ বলে উল্লেখ করেন।

উল্লেখ্য, কুমিল্লা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন বদলীজনিত কারণে চলতি মাসের শেষ দিকে ঢাকা শাহাবাগ বিসিএস প্রশাসন একাডেমিতে গবেষনা কর্মকর্তা হিসেবে যোগদান করার কথা রয়েছে। জনপ্রশাসন মন্ত্রনালয় থেকে প্রেষনে তাঁকে এ পদে পদায়ন করা হয়েছে।

আরো দেখুনঃ
error: Content is protected !!