কুষ্টিয়ায় করোনা শনাক্তের পিসিআর ল্যাব উদ্বোধন

জাহাঙ্গীর হোসেন জুয়েল, কুষ্টিয়া প্রতিনিধি।।

54
আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ে ত্রাণ কমিটি করা হচ্ছে। এই কমিটি কর্মহীন মানুষ যাদের ত্রাণ সহায়তা দরকার তাদের তালিকা করে তাদেরকে ত্রাণ সহায়তা দেয়া শুরু হয়েছে। সারাদেশব্যাপী সমাজের সকল কর্মহীন মানুষের মাঝে এটা অব্যাহত থাকবে। বৃহস্পতিবার বেলা ১১টায় কুষ্টিয়া আড়াইশ’ শষ্যার জেনারেল হাসপাতালে করোনা ভাইরাস শনাক্ত করার পলিমার্স চেইন রিএকশান (পিসিআর) ল্যাব উদ্বোধনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
দেশের ১৮ তম এই পিসিআর ল্যাব উদ্বোধনের ফলে নতুন করে কুষ্টিয়ায় করোনা ভাইরাস শনাক্তের পরীক্ষা (টেষ্ট) শুরু হলো। কুষ্টিয়াসহ আশপাশের কয়েক জেলার রোগীরা এখানে এসে নমুনা সংগ্রহ ও করোনা শনাক্তকরণ এবং চিকিৎসা নিবে।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার চিকিৎসক তাপস কুমার সরকার বলেন, তবে ফলাফল ঘোষনা হবে আইইডিসিআর থেকে। কুষ্টিয়ায় করোনা আক্রান্ত রোগীদের জন্য বিভিন্ন হাসপাতালে ১০০ আইসোলেশন বেড প্রস্তত রাখা হয়েছে। তবে কোন আইসিইউ ও ভেন্টিলেটর নেই এখানে।
পিসিআর ল্যাব উদ্বোধনের সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার তানভির আরাফাত ও সিভিল সার্জন আনোয়ারুল ইসলামসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, এখন পর্যন্ত কুষ্টিয়ায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি।
মাহবুবউল আলম হানিফ এমপি আরো বলেন, ত্রাণ চোরদের কোন দল নেই, কোন ধর্ম নেই। সে যেই হোক না কেন, ত্রাণ চুরির সাথে জড়িতদের আইনের আওতায় এনে কঠোরভাবে সর্বচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। আর দলীয় কোন নেতা-কর্মীর বিরুদ্ধে এমন অভিযোগ প্রমানীত হলে তাকে দল থেকে স্থায়ী বহিস্কার করা হবে। বুধবার বিকেল ৫টার সময় কুষ্টিয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির জরুরী সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
আরো পড়ুনঃ
error: Content is protected !!