কুষ্টিয়ায় হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

143

জাহাঙ্গীর হোসেন জুয়েল কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ায় আব্দুল্লাহ নামে এক যুবককে হত্যার দায়ে উজ্জ্বল শেখ (২৫) নামে এক কলেজছাত্রকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। মৃত্যুদন্ড প্রাপ্ত উজ্জ্বল ইসলাম ওরফে উজ্জ্বল শেখ কুষ্টিয়া সদর উপজেলার হাতিয়া পূর্বপাড়া গ্রামের খবির উদ্দিন শেখের ছেলে। মঙ্গলবার দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, কুষ্টিয়া সরকারি কলেজের ছাত্র উজ্জ্বল সহপাঠী এক ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিয়ে একাধিকবার প্রত্যাখ্যাত হন। এরপরও তিনি ২০১৮ সালের ১৪ ফেব্্রুয়ারি ভালোবাসা দিবসে সন্ধ্যা সাড়ে ৬টায় ওই ছাত্রীর বাড়ি মিরপুর উপজেলার বালিয়াসিসা গ্রামে গিয়ে হাজির হন।

 

 সেখানে ছাত্রীর ভাই আব্দুল্লাহ তাকে বাড়ির ভেতরে ঢুকতে বাধা দেন। এসময় আসামি উজ্জ্বল কাছে থাকা ধারালো চাকু দিয়ে উপর্যুপরি আঘাত করেন আব্দুল্লাহকে। চিৎকার শুনে আব্দুল্লাহর মা সুফিয়া খাতুন ও চাচাত ভাই শাজাহান আলী ঠেকাতে গেলে তাদেরও জখম করে পালিয়ে যাওয়ার সময় আশপাশের লোকজন উজ্জ্বলকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

 

এ ঘটনায় গুরুতর আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক আব্দুল্লাহকে মৃত ঘোষণা করেন।

 

১৫ ফেব্রুয়ারি মিরপুর থানায় নিহত আব্দুল্লাহর বাবা আসলাম শেখ উজ্জ্বলকে একমাত্র আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত শেষে আসামি উজ্জ্বলের বিরুদ্ধে ২০১৮ সালের ৩০ জুন আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। দীর্ঘ শুনানি শেষে আদালত মঙ্গলবার এ রায় দেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!