কুসিক ও জাইকার উদ্যোগে রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

মারুফ আহমেদ, কুমিল্লা প্রতিনিধি।।

13

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় ও জাইকার সিফরসি প্রকল্পর অধীনে, কুমিল্লা সিটি করপোরেশনের আয়োজনে, জাইকার সিফরসি প্রকল্পের উদ্যোগে, কুমিল্লায় ৪টি স্কুল শিক্ষার্থীদের মাঝে ‘নিরাপদ খাদ্য বিষয়ক’ রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বুধবার বেলা ১১টায় কুসিক এর অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, অনুষ্ঠানে সভাপতি হিসেবে ছিলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা মীর শওকত হোসেন। বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের যুগ্নসচিব ও প্রকল্প পরিচালক মোহাম্মদ নুরে আলম সিদ্দিকী।

উক্ত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জুমের মাধ্যমে সংযুক্ত ছিলেন, জাইকার এডভাইজার মি: কিওহে ইয়ামামোতো মামুন, জাইকা সিফরসি প্রকল্পের ডেপুটি টীম লিডার মি: টাইসুকে টকোকো।
এছাড়াও উপস্থিত ছিলেন কুসিক কাউন্সিলর-কর্মকর্তাবৃন্দ, শিক্ষক মন্ডলী ও প্রতিযোগীতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীসহ সুধীমন্ডলী।

উল্লেখ্য, গত ২০১৯-২০ অর্থ বছরে কুমিল্লা সিটি করপোরেশনের আয়োজনে, জাইকার সিফরসি প্রকল্পের উদ্যোগে “জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় সকলের জন্য নিরাপদ খাদ্য” শীর্ষক স্কুল রচনা প্রতিযোগীতার আয়োজন করেন।

এতে কুমিল্লা মর্ডাণ হাই স্কুল, কুমিল্লা হাই স্কুল, মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় ও ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয় এ ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ৭১৯জন শিক্ষার্থী অংশ নেয়। তাদের মধ্যে প্রতি স্কুলের ১০জন করে ৪টি স্কুলের মোট ৪০ শিক্ষার্থী বিজয়ী হয়।

করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রভাবের কারনে এ পুরস্কার বিতরণ অুষ্ঠান যথা সময়ে করা সম্ভব হয়নি।অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দরা বক্তব্য শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে সার্টিফিকেট, হাত ঘড়ি ও ক্রেষ্ট তুলে দেন, এছাড়াও রচনা প্রতিযোগীতায় সহযোগীতা করায় প্রতিটি স্কুলের জন্য একটি স্মারক উপহার দেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!