কুড়িগ্রামে ফাইলেরিয়া রোগ নিয়ন্ত্রনে কর্মশালা অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি।।

71

কুড়িগ্রামে ফাইলেরিয়া রোগের প্রচারণা ও সামাজিক আন্দোলন জোড়দারকরণ বিষয়ে উপজেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু।

সদর স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা: নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সাঈদ হাসান লোবান, সাংবাদিক হুমায়ুন কবির সূর্য, সদর উপজেলা সমাজসেবা অফিসার হাবিবুর রহমান, সদর উপজেলা কৃষি অফিসার জাকির হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সদর উপজেলা মেডিকেল অফিসার ডা: আফরিন দেওয়ান। অনুষ্ঠানে সদর উপজেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

কুড়িগ্রামর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের আয়োজনে অ্যাসেড, বিশ^স্বাস্থ্য সংস্থা ও লেপ্রা বাংলাদেশ এই কার্যক্রমে কারিগরি সহায়তা প্রদান করছে।

কুড়িগ্রামে এখন পর্যন্ত ১ হাজার ৯৫৮জন ফাইলেরিয়া রোগী সনাক্ত হয়েছে। এরমধ্যে পুরুষ ১৬২জন এবং নারী ১ হাজার ৭৭জন। আর বাংলাদেশে ফাইলেরিয়া রোগীর মোট সংখ্যা ৪৩হাজার ৭০৮জন। নতুন রোগী খুঁজে বের করা এবং আক্রান্ত রোগীদের রোগ নিয়ন্ত্রণে কাজ করা হচ্ছে বলে আয়োজকরা জানান।

আরো পড়ুনঃ
error: Content is protected !!