কুড়িগ্রামে বিজিবি-বিএসএফ’র কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি।।

80

সীমান্তে হত্যা,চোরাচালান,নারী ও শিশুসহ মাদক পাচার ও অবৈধ অনুপ্রবেশ বন্ধে কুড়িগ্রামে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

কুড়িগ্রাম বিজিবি’র পরিচালক লে.কর্ণেল জামাল হোসেন জানান, গতকাল বিকেল ৫টায় কুড়িগ্রাম ২২-বিজিবি ব্যাটালিয়ন এর অধীনস্থ নাগেশ্বরী উপজেলার মাদারগঞ্জ বিওপি কেন্দ্রে এ বৈঠক অনুষ্ঠিত হয়। দুদেশের ব্যাটালিয়ন পর্যায়ের কমান্ডারদের উপস্থিতিতে বিএসএফ এর তিস্তা পাড়া ক্যাম্পের সীমানা পিলার ১০৩১/৭ এ এস এর নিকট ভারতের ৪১-ব্যাটালিয়ন বিএসএফ কমান্ড্যান্টের মধ্যে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

এসময় ২২-বিজিবির পরিচালক লে.কর্ণেল জামাল হোসেন ও ভারতের বিএসএফ’র শ্রী বিক্রম সিংহ মিনহাস উপস্থিত ছিলেন। অন্যদিকে,এতে ব্যাটালিয়নের ষ্ট্যাফ অফিসার ও সংশ্লিষ্ট কোম্পানী কমান্ডারগণও অংশ নেন। বৈঠকে দুদেশের আলোচনায় সীমান্তে বিজিবি-বিএসএফ’র নজরদারী বৃদ্ধি করা, সীমান্ত হত্যা বন্ধ করা,চোরাচালান প্রতিরোধ,নারী ও শিশু পাচার বন্ধ,অবৈধ অনুপ্রবেশ,বাংলাদেশ সরকারের জিরো টলারেন্স নীতির সমর্থনে মাদক পাচার বন্ধ করা এবং অন্যান্য আন্তঃসীমান্ত অপরাধ হ্রাস করার বিষয়ে আলোচনা করা হয়।

এছাড়াও দু’দেশের মধ্যে বিদ্যমান শান্তি শৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সীমান্ত এলাকায় সৃষ্ট যেকোন অনাকাঙ্খিত ঘটনা একে অপরের সার্বিক সহযোগিতা ও যোগাযোগের মাধ্যমে দ্রুত সমাধান করে বিজিবি-বিএসএফ এর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে ভারত ও বাংলাদেশের বিজিবি-বিএসফ একমত হন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!