কু‌মিল্লায় ভোক্তা অ‌ধিদপ্ত‌রের অ‌ভিযান, চার প্র‌তিষ্ঠান‌কে অর্থদণ্ড

50

জাতীয় ভোক্তা-অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্ত‌র মহাপ‌রিচালকের সা‌র্বিক নি‌র্দেশনায় আজ বৃহস্পতিবার কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে কুমিল্লার আদর্শ সদর উপ‌জেলার রাণীর বাজার ও সদর দ‌ক্ষিণ উপ‌জেলার টমছম ব্রিজ বাজার এলাকায় তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা করা হয়।

এ সময়ে কা‌ন্দিরপাড় এলাকার ফুটপা‌তে বিক্রিত নিম্নমা‌নের মে‌ডি‌কেল সামগ্রীসমূহের তদার‌কি করা হয়। অভিযান চলাকালে ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভি‌যো‌গে দুই মু‌দি প্র‌তিষ্ঠান মেসার্স আহম্মদ স্টোর‌কে তিন হাজার টাকা, ফার‌ুক স্টোর‌কে এক হাজার টাকা, একজন মাংস বি‌ক্রেতা সাইফুল ইসলাম‌কে দুই হাজার টাকা এবং নিশাত ফা‌র্মেসীর মা‌লিককে চার হাজার টাকাসহ মোট ৪ জন‌কে জরিমানা করা হয়।

অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌রে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বি‌ভিন্ন ধারায় এ ৪ জনকে সর্বমোট ১০,০০০ টাকা জ‌রিমানা করা হয়।

অ‌ভিযা‌ন চলাকালে কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌ম হ্যান্ড মাই‌কের মাধ্য‌মে উক্ত এলাকার দোকানী‌দের ও ফা‌র্মেসীর মা‌লিক‌দের নির্ধা‌রিত মূল্যে নিত্যপণ্য, ঔষধ ও অন্যান্য মে‌ডি‌কেল ইকুইপ‌মেন্ট ‌বি‌ক্রির প্র‌য়োজনীয় নি‌র্দেশনা দেন। তিনি সকলকে কারসা‌জি ক‌রে নিত্যপণ্য ও ঔষধ সামগ্রীর দাম বৃ‌দ্ধি না কর‌তে, পাইকা‌রি ক্র‌য়ের ভাউচার সংরক্ষণ ও শা‌রী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ্য ক্রয়-‌বিক্র‌য়ের অনু‌রোধ করেন।

উপ‌জেলা স্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর এ‌কে আজাদ, সং‌শ্লিষ্ট বাজার ব্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম এ কা‌জে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। জনস্বা‌র্থে এ কার্যক্রম অব্যাহত থাক‌বে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!