কৃষি ব্যাংক ময়মনসিংহ বিভাগের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনে করণীয় বিষয়ক সভা

ময়মনসসিংহ প্রতিনিধি।।
বাংলাদেশ কৃষি ব্যাংক ময়মনসিংহ বিভাগের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা সমূহ অর্জনে করণীয় সম্পর্কে পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ নগরীতে ন্যাপ মিলনায়তনে ২ সেপ্টেম্বর ব্যাংকের ময়মনসিংহ বিভাগের ২০২২-২৩ অর্থবছরের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জন পর্যালোচনা ও ২০২৩-২০২৪ অর্থবছরের লক্ষ্যমাত্রা সমূহ অর্জনে করণীয় সম্পর্কে এই সভা অনুষ্ঠিত হয়।

ব্যাংকের বিভাগীয় মহাব্যবস্থাপক জামিল আহমেদ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন ব্যাংকের চেয়ারম্যান সাবেক সচিব মোঃ নাসিরুজ্জামান।

বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শওকত আলী খান।

অতিথিবৃন্দ তাদের বক্তব্যে গুনগত মান সম্পন্ন ঋণ বিতরনের মাধ্যমে ঋণস্থিতি বৃদ্ধিসহ ঋণ আদায়,আমানত সংগ্রহ ও বৈদেশিক রেমিট্যান্স সংগ্রহের উপর বিশেষ গুরুত্ব আরোপ করে লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন নিশ্চিত করার মাধ্যমে প্রতিটি শাখাকে লাভজনক শাখায় উন্নীতকরনে জোর তাগিদ প্রদান করেন।

এসময় ব্যাংকের ১০০ দিনের ঘোষিত বিশেষ কর্মসূচী সততা,দক্ষতা ও আন্তরিকতার মাধ্যমে অর্জনের জন্য দিক নির্দেশনা প্রদান করেন। ব্যাংকের উত্তরোত্তর সমৃদ্ধির লক্ষ্যে সুদবিহীন ও স্বল্প সুদবাহী আমানত বৃদ্ধি,কষ্ট অব ফান্ড কমিয়ে আনা, শ্রেণীকৃত ও পুনঃতফশীরকৃত ঋণ আদায়ে সমন্বিত পরিকল্পনা বাস্তবায়নে সকলকে আরও আন্তরিক হওয়ার জন্য পরামর্শ দেন।

এছাড়াও করোনাকালীন সময়ে প্রধানমন্ত্রী ঘোষিত সকল প্রনোদনা প্যাকেজের আওতায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে কৃষি,ক্ষুদ্র ও কুটির শিল্প ও আয় উৎসারী খাতসমূহে দ্রæত ঋণ বিতরনের পরামর্শ দেয়ার পাশাপাশি নন পারফরমিং লোনের স্থিতি কমিয়ে আনার জন্য সকলকে আরো উদ্যোগী হওয়ার জন্য আহŸান জানানো হয়। কৃষি ব্যাংকের আধুনিক ব্যাংকিং সেবা স্বল্পতম সময়ে পৌঁছে দেয়ার পরামর্শ দেন।

এছাড়া বৈশি^ক অর্থনৈতিক পরিস্থিতির কারণে ও দেশের খাদ্য সংকট নিরসনে আমদানী বিকল্প শস্য,তৈলবীজ,গম,ভ‚ট্টা,ডাল ইত্যাদি খাতে ঋণ বিতরনে জোর তাগিদ দেন। পাশাপাশি চলমান ৫০০০ হাজার কোটি টাকা কৃষি প্রনোদনা ঋণ বিতরন দ্রæত বাস্তবায়ন নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। এসএমই,নারী উদ্যোক্তা,দারিদ্র বিমোচন ঋণ,পরিবেশ বান্ধব ঋণ ও ক্লাস্টার ফাইনানসিং এর মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে আর্থিকভাবে অন্তর্ভুক্তির মাধ্যমে দেশের অর্থনীতিকে শক্তিশালী করনে জোর তাগিদ প্রদান করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক সালমা বানু, মহাব্যবস্থাপক (পরিকল্পনা ও পরিচালন মহাবিভাগ) মোহাঃ খালেদুজ্জামানসহ বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা, ময়মনসিংহ বিভাগের মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপকগণ, সকল আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তাবৃন্দ এবং সকল শাখা ব্যবস্থাপকগণ ও সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

আরো দেখুনঃ