কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হলো আইসিসির সভা

52

অনলাইন ডেস্ক।। বিভিন্ন গুজব-গুঞ্জনের ডালপালা ছড়িয়ে পড়েছিল অনেক। বিশেষ করে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে ঘিরে এখনও শোনা যাচ্ছে নানান মুখরোচক তথ্য। এসব গুজবের অবসান ঘটানোর জন্য সবার চোখ ছিল বৃহস্পতিবারের আইসিসি সভায়।

করোনাকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হয়েছে আইসিসির বোর্ড সভা। কিন্তু সেখানে সিদ্ধান্ত হয়নি টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে। শুধু এটিই নয়, মূলত কোনো সিদ্ধান্তই আসেনি আইসিসির এ সভায়। আগামী ১০ জুন পরবর্তী সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়েছে।

আইসিসির বৃহস্পতিবারের সভাটি মূলত রূপ নিয়েছে সংস্থার বিভিন্ন তথ্যের গোপনীয়তা রক্ষা বিষয়ক আলোচনায়। তাই মূল এজেন্ডাগুলোকে পাশ কাটিয়ে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনের মাধ্যমে শেষ হয়েছে এই সভা। যেখানে জানানো হয়েছে ১০ জুনের সভায় আসবে সকল সিদ্ধান্ত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে কোন সিদ্ধান্ত হয়নি ঠিক, তখন যথা সময়েই টুর্নামেন্টটি করার কথা ভাবছে আইসিসি। এক বিবৃতিতে তারা লিখেছে, ‘করোনাভাইরাসের কারণে দ্রুত পরিবর্তিত জনস্বাস্থ্য পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিভিন্ন সংস্থার পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে, যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা অব্যাহত রয়েছে।’

আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে হওয়ার কথা রয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু অনেকেরই মত, করোনাভাইরাসের কারণে পিছিয়ে যাবে সেটি। আর সেই সুযোগে অক্টোবর-নভেম্বরে আইপিএল করার কথা ভাবছিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

মনে করা হচ্ছিল, বৃহস্পতিবারের সভায় হয়তো চূড়ান্ত সিদ্ধান্ত চলে আসবে। কিন্তু না! টি-টোয়েন্টি বিশ্বকাপসহ আরও কিছু সিদ্ধান্তের জন্য সবাইকে অপেক্ষা করতে হবে ১০ জুন পর্যন্ত।

আরো পড়ুনঃ
error: Content is protected !!