ক্রিকেটকে শেষ করেছে দিয়েছে আইসিসি: শোয়েব আখতার

41

অনলাইন ডেস্ক।। গত ১০ বছরে ক্রিকেটকে শেষ করে দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি, এমন মন্তব্য করেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। তিনি আরও বলেন, এখন হাঁটু মুড়ে বসে পড়েছে ক্রিকেট। শুধু ব্যাটসম্যানদের গেম করে রেখে দিয়েছে ক্রিকেটকে। ইএসপিএন ক্রিকইনফোর ব্রডকাস্টে ভারতের সাবেক ক্রিকেটার সঞ্জয় মাঞ্জেকারের সঙ্গে কথা বলার সময় এই মন্তব্য করেন শোয়েব।

সঞ্জয় মাঞ্জেকার তাকে প্রশ্ন করেন, বর্তমান সময়ে ফাস্ট বোলাররা কিছুটা মন্থর হয়ে যাচ্ছেন বিশেষ করে টি-টোয়েন্টিতে, সেখানে স্পিনাররা দ্রুত গতিতে বল করছেন। এ নিয়ে বলতে গিয়েই উপরোক্ত মন্তব্য করেন শোয়েব।

শোয়েব আখতার বলেন, ‘‘আমি কি স্পষ্টভাবে তোমাকে কিছু বলতে পারি? ওরা (আইসিসি) খেলাটাকে শেষ করে দিয়েছে। আমি সামনাসামনি বলছি, গেল ১০ বছরে আইসিসি সাফল্যের সঙ্গে ক্রিকেটকে শেষ করে দিয়েছে এবং আমি বলব, কাজটা খুব ভালোভাবেই করেছে। যা ভেবেছিলে, তাই করে দিয়েছে।”

তিনি আরও বলেন, ‘‘আমি বার বার বলেছি বাউন্সারের নিয়ম পরিবর্তন করা হোক (প্রতি ওভারে একটি)। তোমার দুটো নতুন বল থাকছে এবং চারজন ফিল্ডার বাইরে থাকছে। আইসিসিকে জিজ্ঞেস করুন, শেষ ১০ বছরে ক্রিকেটের মান কতটা বেড়েছে ও নেমে গিয়েছে। কোথায় সেই সব শচিন বনাম শোয়েব লড়াই?”

শচিন প্রসঙ্গে শোয়েব বলেন, ‘‘ও কখনও আক্রমণাত্মক ছিল না। কিন্তু হ্যাঁ, আমি ওর মধ্যে বের করে আনার চেষ্টা করতাম। যেমন ২০০৬ পাকিস্তান সফর, আমি জানতাম ওর টেনিস এলবোর সমস্যা রয়েছে এবং ও আমাকে হুক বা পুল করতে পারবে না, তাই আমি ওকে পর পর বাউন্সার দিয়ে গিয়েছি থামিয়ে রাখার জন্য।”

বিরাট কোহলি সম্পর্কে শোয়েব বলেন, ‘‘বিরাট কোহলি যদি ওয়াসিম আক্রাম, ওয়াকার ইউনিস বা শেন ওয়ার্নের বিরুদ্ধে খেলতো, তাহলে ও নিজেকে বিচার করতে পারত ও কোথায় দাঁড়িয়ে রয়েছে।”

আরো পড়ুনঃ
error: Content is protected !!