ক্রিকেটারদের মাঠে ফেরাতে প্রস্তুত হচ্ছে ৮টি মাঠ

অনলাইন ডেস্ক ।।

59

করোনাভাইরাসের ভয়াবহতা না কমলে দেশে ও বিদেশে খেলার কোন সম্ভাবনা নেই। ঘরোয়া ক্রিকেট কবে মাঠে গড়াবে? আন্তর্জাতিক সফরসূচি মেনে কবে নাগাদ দেশের মাটিতে ক্রিকেট শুরু করা যাবে? তা না জানা থাকলেও, বিসিবি কায়মনে চাচ্ছে ক্রিকেটারদের মাঠে ফেরাতে।

বিসিবির উদ্যোগ বলে দিচ্ছে করোনার ভয়াবহতা কমলে যাতে ক্রিকেটাররা অনুশীলন করতে পারেন, সে কার্যকর ব্যবস্থাই নেয়া হয়েছে। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য ৮টি ভেন্যু তথা মাঠকে প্রস্তুত রাখার উদ্যোগ নিয়েছে। বিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

এ ব্যাপারে বিসিবি সিইও নিজাম উদ্দীন চৌধুরী সুজন জানান, ‘আমরা পরিস্থিতি বিচার বিবেচনা করে ক্রিকেটারদের যতটা সম্ভব মাঠে ফিরিয়ে আনতে আগ্রহী।’

নিজামউদ্দীন চৌধুরী সুজন যোগ করেন, ‘ক্রিকেটারদের মাঠে ফিরিয়ে আনার প্রথম ধাপই হচ্ছে অনুশীলনের সুযোগ করে দেয়া। ক্রিকেটাররা যাতে করোনা সংকট কাটিয়ে মাঠে ফিরতে পারে তাই আমরা আগে আন্তর্জাতিক ও ঘরোয়া প্রথম শ্রেণির ভেন্যুগুলো সংস্কারের উদ্যোগ নিয়েছি।’

বিসিবি থেকে জানানো হয়েছে হোম অব ক্রিকেট শেরে বাংলা, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, সিলেট বিভাগীয় স্টেডিয়াম, খুলনা শেখ আবু নাসের, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম, কক্সবাজারের শেখ কামাল স্টেডিয়াম ও শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামের আউটফিল্ড থেকে শুরু করে পিচ এবং পুরো ভেন্যুকে সম্পূর্ণ তৈরি রাখার সবরকম উদ্যোগ নেয়া হয়েছে।

প্রায় ১০০ জন মাঠকর্মী পিচ, আউটফিল্ড পরিচর্য্যা ও নিয়মিত পানি দেয়ার কাজ করে যাচ্ছেন। পাশাপাশি মাঠে বিশেষ মিহি দূর্বা ‘বার্মুডা গ্রাস’ লাগানোর কাজও করা হবে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!