ক্লাবগুলোকে সহায়তার জন্য সরকারের কাছে অর্থ চেয়েছে বাফুফে

46

অনলাইন ডেস্ক।। মাঠে খেলা নেই। তবে ক্লাবগুলোর খরচ থেমে নেই। খেলা বন্ধ থাকায় বেশি ক্ষতির মুখে ঘরোয়া ফুটবলের প্রাণশক্তি ক্লাবগুলো। প্রিমিয়ার থেকে শুরু করে পাইওনিয়ার লিগ পর্যন্ত সব ক্লাবই খেলা বন্ধ হওয়ায় বিপাকে। খেলোয়াড়, কোচ, রেফারি থেকে শুরু করে ফুটবলের সঙ্গে সংশ্লিষ্ট অনেকেই ক্ষতির মুখে।

প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর পক্ষ থেকে ইতোমধ্যেই বাফুফের কাছে সহযোগিতা দেয়ার বিষয়টি তোলা হয়েছে। বিশেষ করে করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ ক্লাবগুলোকে ফিফা সহযোগিতা দেয়ার আশ্বাসের পর এ দাবিটি আরও জোরদার।

সরকার ইতোমধ্যে অসহায় ও দুস্থ খেলোয়াড়দের সাহায্য করার জন্য ১ কোটি টাকা বরাদ্দের সিদ্ধান্ত নিয়েছে। এই খাত থেকে ১৫০-২০০ জন ফুটবলার উপকৃত হবে। কিন্তু ক্লাবগুলো কী পাবে? ক্লাবগুলোর কথা মাথায় আছে তাদের অভিভাবক সংস্থা বাফুফের।

‘আমরা ক্লাবগুলোর সহায়তা দিতে সরকারের কাছে একটা বরাদ্দ চেয়েছি। দুই সপ্তাহ আগে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপির কাছে এই অর্থ চেয়ে চিঠি দেয়া হয়েছে। আমাদের সভাপতিও মন্ত্রী মহোদয়ের সঙ্গে কথা বলেছেন। সরকারের কাছ থেকে বরাদ্দ পেলে আমার ক্লাবগুলোকে সহায়তা করতে পারব’-জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

সরকার ছাড়াও ফিফার কাছ থেকে একটা অর্থ বরাদ্দ পাবে বলে আশা করছে বাফুফে। সাধারণ সম্পাদক বলেন, ‘ফিফা গ্রেটার ফিনান্সিয়াল রিলিফ প্রগ্রাম থেকে করোনা সহায়তা হিসেবে অর্থ সহযোগিতা করবে। ওখান থেকে সহযোগিতা আসলে এবং সরকার অর্থ বরাদ্দ দিলে আমরা ক্লাবগুলোর পাশে দাঁড়াতে পারব।’

তিনি আরও যোগ করেন, ‘আমাদের প্রিমিয়ার লিগ থেকে শুরু করে পাইওনিয়ার পর্যন্ত অনেক ক্লাব। সব ক্লাবের আর্থিক অবস্থা সমান নয়। ছোট ছোট ক্লাবের অনেক কোচ আছেন যারা এখন সমস্যায়। সবকিছু মিলিয়ে আমরা ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়াতে পারব সরকার ও ফিফার কাছ থেকে অর্থ পেলে।’

আরো পড়ুনঃ
error: Content is protected !!