চৌদ্দগ্রামে অসুস্থ শিক্ষার্থী আখির পাশে প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি

50

এম এ হাসান।। কুমিল্লা চৌদ্দগ্রামে হটাৎ আকস্মিক দূর্ঘটনার কবলে পড়া অসুস্থ চিকিৎসাধীন ৫ম শ্রেণীর শিক্ষার্থী ইশরাত জাহান আখির পরিবারের পাশে এসে দাঁড়ালেন,বাংলাদেশ সহকারী শিক্ষক সমিতি চৌদ্দগ্রাম উপজেলা শাখা(এস-১২০৬৮)।

এসময় সকল শিক্ষকদের মানবিক সহায়তা হিসেবে নগদ আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। উল্লেখ্য বাংলাদেশ দপ্তরী কামনৈশ প্রহরী কল্যান সমিতির চৌদ্দগ্রাম উপজেলা শাখার সভাপতি ও ফাল্গুনকরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম নৈশ প্রহরী এছাক ভুঁইয়ার বড় কন্যা ফাল্গুনকরা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী ইশরাত জাহান আখি বিগত ২৩ এপ্রিল’ বই-পুস্তক সেলাইয়ের কাজ করা অবস্থায় হটাৎ আকস্মিক ভাবে সেলানোর (গজ,সুই) তার ডান চোখে মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়।

তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা প্রদান শেষে চৌদ্দগ্রাম থেকে চট্টগ্রাম পাহাড়তলি চক্ষু হাসপাতালে তার চোখের অপারেশান করানো হয়। একই বিদ্যালয়ে কর্মরত সহকারী শিক্ষক ও বাংলাদেশ সহকারী শিক্ষক সমিতি চৌদ্দগ্রাম উপজেলা শাখার যুগ্ম সম্পাদক আব্দুস সহিদ চৌধুরীর মানবিক সহায়তা প্রদানের উদ্যােগ কে সাড়া দিয়ে অসুস্থ শিক্ষার্থী পরিবারের পাশে এসে দাঁড়ালেন বাংলাদেশ সহকারী শিক্ষক সমিতি চৌদ্দগ্রাম উপজেলা শাখা(এস-১২০৬৮)।

৭ই মে(বৃহস্পতিবার) বাংলাদেশ সহকারী শিক্ষক সমিতি চৌদ্দগ্রাম উপজেলা শাখার দায়িত্বে থাকা শিক্ষক নেতারা এসে উপস্থিত হলেন অসুস্থ শিক্ষার্থী ইসরাত জাহান আখির বাড়ীতে।এসময় বর্তমান শারীরিক অসুস্থতার বিষয়ে কথা বার্তা বলেন।এবং সংগঠন এর পক্ষ থেকে অসুস্থ আখির পিতা এছাক মিয়ার হাতে মানবিক সহায়তা হিসেবে নগদ ২০ হাজার টাকা প্রদান করা হয়।বাংলাদেশ সহকারী শিক্ষক সমিতি চৌদ্দগ্রাম উপজেলা শাখার (এস-১২০৬৮) সভাপতি মোস্তাফিজুর রহমান শরীফ এর সভাপতিত্বে উক্ত সহায়তা প্রদান কালে এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান,সাধারণ সম্পাদক আবুল হোসেন,যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুস সহিদ চৌধুরী,সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন সহ আরো অনেকে।

এই বিষয়ে আলাপকালে উক্ত শিক্ষক দের সংগঠন বাংলাদেশ সহকারী শিক্ষক সমিতি চৌদ্দগ্রাম উপজেলা শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান শরীফ বলেন চলমান করোনা মহামারী তে আমাদের শিক্ষকদের সম্মিলিত মানবিক উদ্যােগের মাধ্যমে আমরা এই মহতি কাজটি সম্পূর্ন করতে পেরে গর্বিত। পাশাপাশি কৃতজ্ঞতা প্রকাশ করছি উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে থাকা আমাদের শিক্ষক শিক্ষিকাদের প্রতি যাদের আর্থিক মানবিক সহায়তার মাধ্যমে আমরা এই মহতি কাজটি সম্পন্ন করতে পেরেছি। ভবিষ্যতে ও এ ধরনের উদ্যোগের ধারাবাহিকতা থাকবে বলে জানান এই শিক্ষক নেতা। এদিকে শিক্ষকদের এমন মানবিক সহায়তা সারা জীবনে শ্রদ্ধায় স্মরণীয় হয়ে থাকবে বলে জানান অসুস্থ আখির পিতা।

আরো পড়ুনঃ