জঙ্গীবাদ প্রতিরোধ ও দেশের উন্নয়নে ইমামদের ভূমিকা রাখতে হবে-এমপি হাবিবে মিল্লাত

নাজমুল হোসেন সিরাজগঞ্জ প্রতিনিধি:

56

সিরাজগঞ্জ-২ (সদর ও কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না বলেছেন,মসজিদের ইমামগণ হচ্ছেন সমাজের মান্যবর ব্যক্তিত্ব। আপনাদের কথা সকলেই অনুসরণ করে থাকেন।ইসলাম শান্তির ধর্ম, ইসলাম একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা, যারা ইসলামের নাম দিয়ে সারা বিশ্বে সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদে লিপ্ত তারা কখনো ইসলামের বন্ধু হতে পারে না, প্রকৃত পক্ষে তারা ইসলামের শত্রু, তাই আমাদের সকলকে ইসলামের প্রকৃত জ্ঞান অর্জন করে তা সাধারণ মানুষের মাঝে আরো ব্যাপক আকারে প্রচার করে যেতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশন। দেশের উন্নতির জন্য তাই ইমামদেরকে মসজিদের খেদমতের পাশাপাশি সামাজিক কাজে নিজের মেধা কাজে লাগাতে হবে। বৃক্ষ রোপন, মাদক, বাল্যবিবাহ, জঙ্গিবাদ প্রতিরোধেও ভুমিকা রাখতে হবে। সকলে মিলে সোনার বাংলা গড়তে হবে। গতকাল শনিবার সকালে কেন্দ্রীয় জামে মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলা
পর্যায়ে ইমাম সম্মেলনে এসব কথা বলেন।

ইসলামিক ফাউন্ডেশন, সিরাজগঞ্জ উপপরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি আরো বলেন, দেশ ও জাতির আর্থসামাজিক উন্নয়নে ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম প্রশংসনীয়। দেশ ও জাতির কল্যাণে ফাউন্ডেশনের কর্মকান্ড সবাইকে আকৃষ্ট করেছে।

এ সময় তিনি প্রতিযোগীদের উদ্দেশ্যে বলেন, নিজেদের যোগ্যতাকে কাজে লাগিয়ে জেলা ও জাতীয় পর্যায়ে অংশ গ্রহণ করে সিরাজগঞ্জ সুনাম বয়ে আনতে হবে। ইসলামিক ফাউণ্ডেশন ফিল্ড অফিসার মহিউদ্দিন খান এর পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জ উপপরিচালক মোহাম্মদ ফারুক আহামেদ।বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী সহ সভাপতি আলহাজ্ব এ্যাডঃ কেএম হোসেন আলী হাসান , পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা।

এসময় জেলা তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক , এ্যাডঃ আনোয়ার পারভেজ লিমন , সহ কারী পরিচালক মোঃ সিরাজুল ইসলাম সহ উপজেলা পর্যায়ের ইমামগণ উপস্থিত ছিলেন । উল্লে­খ্য, জেলা পর্যায়ের সম্মেলনে জেলার প্রায় ২০০জন প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদ এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও বঙ্গবন্ধু পরিবারের অন্যান্য সকল সদস্যের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে প্রার্থনা করা হয় করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় জামে মসজিদ খতিব আবুবকর সিদ্দিক ।

আরো পড়ুনঃ
error: Content is protected !!