জেজেএস এর উদ্যোগে কমিউনিটি ক্লিনিক পর্যায়ে পুষ্টি বিষয়ক ওরিয়েন্টশন অনুষ্ঠিত।

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি।।

97

বাগেরহাটে মোল্লাহাটের ঘোড়াদাইড় কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি গ্রুপ ও সাপোর্ট গ্রুপ সদস্যদের প্রত্যক্ষ ও পরোক্ষ পুষ্টির অভ্যাস ও আচরণগত উন্নয়ন বিষয়ক দিনব্যাপী ওরিয়েন্টেশ ২৩ ফেব্রুয়ারী ২০২১ তারিখ সকাল ১০ টায় মোল্লাহাট উপজেলার ঘোড়াদাইড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আরএমও ডাঃ আব্দুল আউয়াল, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক দীলিপ বিশ্বাসসহ এলাকার বিশিষ্টজনেরা ওরিয়েন্টেশনে উপস্থিত ছিলেন। সাপোর্ট গ্রুপ ও কমিউনিটি গ্রুপের ২৬ জন সদস্য ওরিয়েন্টেশনে অংশগ্রহন করেন। “জেজেএস” এর এস এম সোহেল পারভেজ ও আব্দুল মান্নান ওরিয়েন্টশনে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন। ইউরোপীয় ইউনিয়ন এর অর্থায়নে ও কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর নেতৃত্বে উন্নয়ন সংস্থা জেজেএস, রূপান্তর ও ওয়াটার এইড এর বাস্তবায়নে ‘পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প’ (ঈজঅঅওঘ) এর নানাবিধ কার্যক্রমের অংশ হিসেবে উক্ত ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস বলেন, কমিউনিটি পর্যায়ে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কমিউনিটি গ্রুপ ও সাপোর্ট গ্রুপ সদস্যদের গুরুত্বপূর্ন ভুমিকা রয়েছে। ওরিয়েন্টেশনের মধ্য দিয়ে অংশগ্রহনকারীবুন্দ কমিউনিটি ক্লিনিকে তাদের দায়িত্ব-কর্তব্য এবং পুষ্টি বিষয়ে বিশদ ধারনা অর্জন করবেন এবং অর্জিত জ্ঞান এলাকার স্বাস্থ্যসেবায় ভ‚মিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পক্ষ থেকে ঘোড়াদাইড় কমিউনিটি ক্লিনিকের সেবার মান উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের আশ্বাস দেন।

উন্নয়ন সংস্থা জেজেএস এর পক্ষে উপজেলা সমন্বয়কারী নব কুমার সাহা উপজেলায় চলমান ‘পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প’(ঈজঅঅওঘ) এর বিভিন্ন কর্মকান্ড বিষয়ে সংক্ষিপ্ত ধারনা প্রদান করেন। উল্লেখ্য, মোল্লাহাট উপজেলার সকল কমিউনিটি ক্লিনিক পর্যায়ে ‘পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প’ (ঈজঅঅওঘ) এর পক্ষ থেকে উক্ত ওরিয়েন্টেশনের আয়োজন করা হয়েছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!