ঝালকাঠিতে কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ

কাজী খলিলুর রহমান ,ঝালকাঠি প্রতিনিধি।।

48

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে মরণঘাতী করোনাভাইরাস। এতে স্থবির হয়ে পড়েছে জনজীবন। কর্মহীন হয়ে পড়েছে সর্বসাধারণ। বিপাকে শ্রমজীবীরা। করোনাভাইরাস রোধে জেলায় জেলায় লকডাউন করা হয়েছে। বাইরের জেলার সাথে ঝালকাঠি জেলার যোগাযোগ প্রায় বন্ধ। একপ্রকার ঘরবন্দি জীবনযাপন চলছে। কর্ম না থাকায় বিপাকে পড়তে হয়েছে নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের।

এরই মধ্যে বোরো ধান পাকতে শুরু করেছে। ধানের বাম্পার ফলন হলেও করোনা আতঙ্কে ধানকাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। ফলে ধানকাটা নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক।করোনাভাইরাসের কারণে শ্রমিক সংকটে থাকা কৃষকদের পাশে দাঁড়িয়েছেন ঝালকাঠি সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অহিদুজ্জাম লুসানের নেতৃত্বে ছাত্রলীগের কিছু নেতা-কর্মী।

মঙ্গলবার ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা ইউনিয়ন দারখি গ্রামের বিল থেকে কৃষক খলিল সরদারের প্রায় দুই বিঘা জমির ধান কেটে বাড়ি পৌঁছে দেয়া হয়েছে। এতে কৃষক খলিল সরদার খুশি হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এব্যাপারে ছাত্রলীগনেতা অহিদুজ্জাম লুসান বলেন, করোনাভাইরাসের কারণে এ এলাকার কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না।

সেজন্য মানবিক দিক বিবেচনা করে আমি ও সদর উপজেলা ছাত্রলীগের নেতা শেখ মঈন, বাসন্ডা ইউনিয়নের ৩নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মোঃ দোলন বিশ্বাস সহ জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি। করোনার কারণে আমাদের এলাকার কোনো কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হন সেজন্য এ কাজ করা হচ্ছে। কোনো কৃষক সহায়তা চাইলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের পাশে দাঁড়াবে বলে জানান তিনি।

আরো পড়ুনঃ
error: Content is protected !!