ঝালকাঠিতে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার

ঝালকাঠি প্রতিনিধি।।

৪৮১

ঝালকাঠির টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মুজিব বর্ষের আহবান, দক্ষ হয়ে বিদেশ যান এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সেমিনারে ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী প্রধান অতিথি ছিলেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার এর সভাপতিত্বে বরিশালের ডিইএমও একেএম সাহাবুদ্দিন বিশেষ অতিথি ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন টিটিসির অধ্যক্ষ আবুল বাসার আল মামুন। মূল বিষয়ের উপরে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন টিটিসির ইন্সট্রাক্টর মোহাম্মদ হাসান।

সেমিনারে প্রানিসম্পদ, কৃষি, মহিলা বিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়ন, বিভিন্ন বিভাগের কর্মকর্তা এবং ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিব সহ বিভিন্ন পর্যায়ের ১০০ জন এই সেমিনারে অংশগ্রহন করেছে।

বিদেশগামিদের দালাল দের খপ্পরে না পরা, দক্ষ হয়ে বিদেশ গমন করা, বিভিন্ন ট্রেডের প্রশিক্ষন আন্তরিকতার সাথে গ্রহন করা এবং বিদেশ গমনের ক্ষেত্রে সরকারি সহায়তার বিষয়ে ধারনা দেয়া হয়েছে।

জেলা প্রশাসক তার বক্তব্যে দক্ষ হয়ে বিদেশে গিয়ে আর্থিক ভাবে লাভবান হওয়ার জন্য আহবান জানান, তিনি আরো বলেন অদক্ষ কর্মীর বিদেশে চাকুরির ক্ষেত্রে অর্থ কম পায় এবং মর্যাদাশীল কাজ পায় না। কিন্তু যারা দক্ষতা অর্জন করে বিদেশগামী হলে তারা অর্থ এবং মর্যাদা দুটিই পায়।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!