ঝালকাঠিতে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পেলভূমি ও গৃহহীন পরিবার

কাজী খলিলুর রহমান ,ঝালকাঠি প্রতিনিধি।।

8

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ প্রতিপাদ্যে কর্মসূচির আওতায় প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ খাস জমিতে আধা-পাকা ঘর নির্মাণ করা হয়েছে। মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের ন্যায় ঝালকাঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন ১২টি পরিবার ঘর পেয়েছে। ইতোপূর্বে ঝালকাঠি জেলায় ৪টি উপজেলায় ২৩০টি ঘর নির্মাণ করা হয়েছে। এবং নতুন করে ৮৭টি গৃহ নির্মাণ করায় এ পর্যন্ত ৩১৭টি পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়া হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশব্যাপী এ কর্মসূচি উদ্বোধন করেন। এর অংশ হিসেবে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপকারভোগীদের হাতে জমি ও ঘরের দলিল ও চাবি হস্তান্তর করা হয়।

রবিবার সকাল ১১টায় ঝালকাঠির সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ঘর হস্তান্তর অনুষ্ঠানে ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী,পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন,জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির,সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান,উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার,সহকারী কমিশনার (ভূমি) জহিরুল ইসলামসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দ্বিতীয় পর্যায়ে ঝালকাঠি সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের ১২টি ভূমিহীন ও গৃহহীন পরিবার নতুন করে ঘর পেয়েছে। এর আগে ঝালকাঠি সদরে ৬৫,নলছিটি উপজেলায় ৪০,রাজাপুর উপজেলায় ৭৫ ও কাঁঠালিয়া উপজেলায় ৫০ পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রী দেওয়া উপহার বসতঘর। ঘরপ্রতি ব্যয় হয়েছে এক লাখ ৯০ হাজার টাকা।

আরো পড়ুনঃ
error: Content is protected !!