ঝালকাঠিতে যাত্রীবাহী বাস থেকে ২০ মণ জাটকা জব্দ ৬ জনকে জরিমানা

ঝালকাঠি প্রতিনিধি।।

৭৪

ঝালকাঠিতে বেনাপোলগামী যাত্রীবাহী দুইটি বাসে অভিযান চালিয়ে ২০ মণ জাটকা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বাসের চালক ও স্টাফসহ ৬ জনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার রাত ১২টার দিকে শহরের পেট্রোলপাম্প মোড় এলাকায় জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ যৌথভাবে এ অভিযান চালায়।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী অভিযানে নেতৃত্ব দেন। অভিযানকালে জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।

মৎস্য বিভাগ জানায়, নভেম্বর থেকে জুন ৮ মাস জাটকা আহরণ, পরিবহন, মজুদ এবং কেনা বেচার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে পটুয়াখালীর মহিপুর বন্দরের মৎস আড়ৎ থেকে যাত্রীবাহী কুয়াকাটা এক্সপ্রেস ও সেভেন স্টার নামের দুটি বাসে ২০ মণ জাটকা নিয়ে যশোরের বেনাপোল যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালত ঝালকাঠির পেট্রোলপাম্প মোড়ে তল্লাশী চৌকি বসায়। এ সময় বাস দুটি থেকে জাটকা জব্দ করা হয়। বাসের চালক ও স্টাফসহ ৬ জনকে জরিমানা করা হয়। জব্দকৃত জাটকা রাতেই বিভিন্ন মাদরাসা, এতিমখানা এবং সরকারী শিশু পরিবারে বিতরণ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বশির গাজী বলেন, এ অভিযান জুনমাস পর্যন্ত অব্যাহত থাকবে। নিষেধাজ্ঞা না মানলে জেল-জরিমানা করা হবে বলেও জানান তিনি।

আরো দেখুনঃ
error: Content is protected !!