ঝিনাইদহে টানা বৃষ্টিতে বিপাকে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ।।

৯৪

ঝিনাইদহে অসময়ের টানা বৃষ্টিতে ছন্দপতন ঘটেছে জনজীবনে। সোমবার রাতে থেমে থেমে বৃষ্টি হলেও মঙ্গলবার সকাল ৭ টার পর থেকে শুরু হয় একটানা বৃষ্টিতে। কখনো মুষলধারে আবার কখনো ঝিরিঝিরি বৃষ্টিতে বিপাকে পড়েছে সাধারণ মানুষ। সবচেয়ে বেশি বিপাকে পড়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষগুলো। কাজ না পেয়ে অনেককে বিভিন্ন দোকানে বসে থাকতে দেখা গেছে। সেই সাথে বিপাকে পড়েছে বই-খাতা হাতে বিদ্যালয়ের উদ্দেশে রাস্তায় বের হওয়া শিক্ষার্থী ও অভিভাবকেরা।

টানা বৃষ্টির কারণে শহরের কোথায় কোথায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। শহরের পায়রাচত্বরে একটি দোকানের ছাউনিতে বসে থাকা নজরুল হক নামের এক শ্রমিক বলেন, সকাল থেকে বৃষ্টি হচ্চে। কামলা যে দেব কোন লোক আসছে না বৃষ্টি কারণে। সকাল থেকেই একেনে বসে আছি। দিন আনে দিন খাওয়া সংসার আমার। কাম না করলি তো সংসার চালানো মুশকিল। সকাল থেকে কোন কাজ পাচ্ছিনে। আজিম উদ্দিন নামের এক ভ্যানচালক বলেন, সকাল বেলা ভ্যান নিয়ে বের হইছি। বৃষ্টির জন্যি বের হতিই পারছিনে। সেই ভোর বেলা আইছি। একটা টাকা ইনকাম করতি পারিনি এখনও। কি যে করি বুঝতি পারছিনে। আদিল উদ্দিন নামের এক শ্রমিক বলেন, সকাল থেকে একটানা বৃষ্টি হচ্ছে। বসে আছি দোকানে। একটাকা যে ইনকাম করবো তার কোন উপায় নেই। দেখা যাক বৃষ্টি থামলে যদি কিছু করতি পারি। এই জন্যি বসে আছি।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারী সামাদুল হক বলেন, বঙ্গপসাগরে নি¤œচাপের কারণে বৃষ্টি হচ্ছে। মঙ্গলবার সারাদিন বৃষ্টির সম্ভাবনা আছে। আশা করছি আগামীকাল বুধবার বৃষ্টির কম

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!