টিসিবি পণ্য কালোবাজারে, দুইজনের ডিলারশিপ বাতিল

অনলাইন ডেস্ক।।

21
নিম্নআয়ের মানুষের জন্য বাজারদরের তুলনায় কম দামে দেশব্যাপী পণ্য বিক্রি করে রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। টিসিবি কর্তৃক নিয়োগকৃত ৩৫০ জন ডিলারের মাধ্যমে ভ্রাম্যমাণ ট্রাকে এ কার্যক্রম চালানো হয়।
কিন্তু এসব ডিলারদের মধে কিছু অসাধু টিসিবি অফিস থেকে কম মূল্যে নিয়ে গিয়ে নির্ধারিত স্থানে পণ্য বিক্রি না করে অধিক লাভে কলোবাজারে বিক্রি করে কিংবা নিজের গোডাউনে মজুত করে আসছিলেন। এমন অভিযোগ প্রমাণিত হওয়ায় দুজন ডিলারের ডিলারশিপ বাতিল করেছে টিসিবি। একই সঙ্গে, এ দুই ডিলারের জামানত বাবদ টিসিবিতে জমা দেয়া ৩০ হাজার টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।
সোমবার (৬ এপ্রিল) এ-সংক্রান্ত দুটি পৃথক অফিস আদেশ জারি করা হয়েছে।
আদেশে বলা হয়, মেসার্স সাফল্য ট্রেডার্সের মালিক মো. সোহেল রংপুর সদরের সেনপাড়া ট্রাফিক অফিস মোড়ের টিসিবি অফিস থেকে ট্রাকসেলে বিক্রির জন্য পণ্য গ্রহণ করে নির্ধারিত স্থানে বিক্রি না করে কালো বাজারে বিক্রি করে ডিলারশিপ চুক্তিপত্রের ১২ নম্বর শর্ত ভঙ্গ করেছেন। এজন্য ডিলারশিপ চুক্তিপত্রের ১২ নম্বর শর্ত মোতাবেক উক্ত ডিলারের টিসিবিতে জামানত বাবদ জমাকৃত ১৫ হাজার টাকা বাজেয়াপ্ত করে ডিলারশিপ বাতিল করার জন্য কর্তৃপক্ষ সিদ্ধান্ত গ্রহণ করেছে।
অপর আদেশে বলা হয়, মেসার্স রুবেল এন্টারপ্রাইজের মালিক জালাল আহমেদ ঝালকাঠি সদরের স্টেশন রোডের টিসিবি অফিস থেকে ট্রাকসেলে বিক্রির জন্য পণ্য গ্রহণ করে নির্ধারিত স্থানে বিক্রি না করে নিজ গোডাউনে মজুত করে ডিলারশিপ চুক্তিপত্রের ১২ নম্বর শর্ত ভঙ্গ করেছেন। এজন্য ডিলারশিপ চুক্তিপত্রের ১২ নম্বর শর্ত মোতাবেক উক্ত ডিলারের টিসিবিতে জামানত বাবদ জমাকৃত ১৫ হাজার টাকা বাজেয়াপ্ত করে ডিলারশিপ বাতিল করার জন্য কর্তৃপক্ষ সিদ্ধান্ত গ্রহণ করেছে।
আরো পড়ুনঃ