ঠাকুরগাঁয়ে ডিজিটাল সেন্টারের ১১তম বর্ষপূর্তি উদযাপন

আকাশ রহমান, ঠাকুরগাওঁ প্রতিনিধি।।

১৭২

আকাশ রহমান স্টাফ রিপোর্টারঃ ঠাকুরগাঁয়ে ডিজিটাল সেন্টারে ১১তম বর্ষপূর্তি উদযাপন ও ডিজিটাল বাংলাদেশ ই- সেবা ক্যাম্পেইন ঠাকুরগাঁও বিডি হলে উদ্বোধন করেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান।

১৭ ( নভেম্বর) বুধবার সকাল ১০ টায় ঠাকুরগাঁও বিডি হলে এক জমকালো মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান। ঠাকুরগাঁও সদর সহ ৫ টি উপজেলার উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁও সদর উপজেলা রুহিয়া ইউনিয়নের উদ্যোক্তা ফারুক হোসেন বলেন, জনগনের দৌরগড়ায় সেবা পৌঁছে দেওয়ার জন্য আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি বর্তমানে ডিজিটাল সেন্টারে ২৭০টির বেশি সেবা দেওয়া হয়। এর মধ্যে উল্লেখযোগ্য হলো- জমির পর্চা, নামজারি, ই-নামজারি, পাসপোর্টের আবেদন ও ফি জমাদান, জন্ম ও মৃত্যুনিবন্ধন, নাগরিক সনদ, জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট, হজ রেজিস্ট্রেশন, সরকারি সেবার ফরম, টেলিমিডিসিন, জীবনবিমা, বিদেশে চাকরির আবেদন, এজেন্ট ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, বাস-বিমান-লঞ্চ টিকেটিং, মেডিকেল ভিসা, ডক্টরের এপয়েনমেন্ট, মোবাইল রিচার্জ, সিমবিক্রয়, বিভিন্ন ধরনের কম্পিউটার এবং কারিগরি প্রশিক্ষণ, ই-মেইল, কম্পোজ-প্রিন্ট-প্রশিক্ষণ, ফটো তোলা, ফটোকপি, সরকারি ফরম ডাউনলোড করা, পরীক্ষার ফলাফল জানা, বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবদেন করা, অনলাইন ভিসার আবেদন করা, কৃষি পরামর্শ ও তথ্য সেবা ইত্যাদি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনাব মোঃ মাহবুবুর রহমান জেলা প্রশাসক ঠাকুরগাঁও, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন পুলিশ সুপার, মুহাম্মদ সাদেক কুরাইশী চেয়ারম্যান জেলা পরিষদ, আঞ্জুমান আরা বেগম মেয়র,ঠাকুরগাঁও পৌরসভা, দীপক কুমার রায় সাধারণ সম্পাদক আওয়ামীলীগ ঠাকুরগাঁও জেলা শাখা, মাহাবুরবর রহমান খোকন সহ সভাপতি বাংলাদেশ আওয়ামীলীগ ঠাকুরগাঁও জেলা শাখা, সভাপতিত্ব করেন কামরুন নাহার অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি ঠাকুরগাঁও।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ।।

আরো দেখুনঃ
error: Content is protected !!