ডায়মন্ডের করোনা নিয়ে চলচ্চিত্রে বাপ্পি-অধরা

50

অনলাইন ডেস্ক।। বিশ্বব্যাপী করোনার হানায় নিভে যাচ্ছে বহু প্রাণ প্রদীপ। আক্রান্ত হচ্ছে হাজার হাজার মানুষ। কোনো প্রান্তের মানুষই করোনা থেকে নিরাপদ নয়। বাংলাদেশেও বাড়ছে করোনাক্রান্তের সংখ্যা। এবার মহামারি এই করোনা নিয়েই চলচ্চিত্র নির্মাণ শুরু করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড।

শুক্রবার (২৯ মে) থেকে সিনেমাটির আংশিক শুটিং শুরু হয়েছে। ‘কোভিড-নাইন্টিন ইন বাংলাদেশ’ নামে বর্তমান বিশ্বের মহামারিকে বিশেষ করে বাংলাদেশের প্রেক্ষাপটকে কেন্দ্র করে তিনি চলচ্চিত্রটি নির্মণ করছেন।

নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড একুশে টেলিভিশনকে বলেন, বৈশ্বয়িক কোভিড-নাইন্টিন এ মহামারিকে কেন্দ্র করে চলচ্চিত্রটি নির্মাণ করছি। এক সময় করোনা থাকবে না। কিন্তু পরবর্তী প্রজন্ম সিনেমা থেকে এ বিষয়ে জানতে পারবে যে পৃথিবীতে এ সময়ে কী ঘটেছিল। এটি একটি ম্যাসেজ নির্ভর চলচ্চিত্র হবে। এখানে একজন ডাক্তারের ভূমিকা, নার্সদের ভূমিকা, পুলিশ ও সাংবাদিকদের যে অপরিসীম ভুমিকা রয়েছে এসব বিষয়কে তুলে ধরা হবে।

তিনি বলেন, চলচ্চিত্রটিতে বিশজনের মতো অভিনেতা অভিনেত্রী থাকবে। চরিত্রের আলোকেই তাদেরকে নির্বাচন করা হবে। এখন এ সময়ের ঘটনাকে ধারণ করার জন্য চিত্রনায়ক বাপ্পি চৌধুরী ও চিত্রনায়িকা অধরা খানকে নিয়ে কাজ শুরু করেছি। কমলাপুর রেলস্টেশন, সদরঘাটসহ কয়েকটি এলাকায় শুট করেছি। পরবর্তী শুটিং এর ডেট এখনো ঠিক করা হয়নি। ধীরে ধীরে বাকি কাজ করা হবে।

‘কোভিড-নাইন্টিন ইন বাংলাদেশ’ সিনেমাটির চিত্রনাট্যও তৈরি করছেন সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড। প্রযোজনায় রয়েছেন শবনম শেহনাজ চৌধুরী। এর আগে এ পরিচালক ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে নির্মাণ করেন ইলা মিত্রের তেভাগা আন্দোলন নিয়ে ‘নাচোলের রানী’। এছাড়া ‘গঙ্গাযাত্রা’, ‘অন্তর্ধান’ চলচ্চিত্র দেশ-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়। তা ছাড়া এ নির্মাতার ‘রোহিঙ্গা’ সিনেমাটির কাজ সম্পন্ন হয়েছে। এখন মুক্তির অপেক্ষায় রয়েছে। ২০০৯ সালে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড ‘গঙ্গাযাত্রা’ চলচ্চিত্রের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন।

আরো পড়ুনঃ
error: Content is protected !!