ডিসেম্বরের শেষে প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল

অনলাইন ডেক্স।।

193
ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের কথা থাকলেও, সেটি পিছিয়ে মাসের শেষ দিকে প্রকাশ করা হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই) সূত্রে জানা গেছে।
গত বছরের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারা দেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।
ডিপিই’র মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির বলেন, ‘এ মাসের প্রথম সপ্তাহে ফল প্রকাশের একটি পরিকল্পনা আমাদের ছিল। কিন্তু সেটি শেষ পর্যন্ত হচ্ছে না। কারণ মৌখিক পরীক্ষার ফলাফল আসতে দেরি হয়েছে। সেগুলো যাচাই-বাছাইয়ের জন্যও সময় প্রয়োজন। এজন্য এই মাসের শেষ দিকে ফল প্রকাশ করার প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’
কাদির জানান, ‘জেলা পর্যায় থেকে আসা মৌখিক পরীক্ষার ফল পর্যালোচনার জন্য বুয়েটে পাঠানো হয়েছে। ফল প্রকাশের আগে এটিই ফল নিরীক্ষণের শেষ ধাপ। এবার সব মিলিয়ে ১৮ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে।’
প্রথমিকে শিক্ষক নিয়োগ দেওয়ার পর প্রাক-প্রাথমিক পর্যায়েও ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলেও ডিপিই সূত্রে জানা যাবে। সচিব কমিটিতে এই সংক্রান্ত একটি প্রস্তাবও পাঠানো হয়েছে। এখানে অনুমোদন পেলে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।
আরো পড়ুনঃ
error: Content is protected !!