ড. শাহ্ মোঃ সেলিম বিপিএমসিএ’র সিনিয়র সহ-সভাপতি :পুনঃনির্বাচিত

কুমিল্লা প্রতিনিধি।।

67

শনিবার সন্ধ্যা ৬টায় বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ)র বার্ষিক সাধারণ সভা ও কার্যকরী কমিটি পুর্নগঠন উপলক্ষে দি ওয়েষ্টিন, ঢাকায় এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এম.এ. মুবিন খান।

সভায় উপস্থিত ছিলেন বিপিএমসিএ’র উপদেষ্টা, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় প্রতিমন্ত্রী এনাম মেডিকেল কলেজ এর চেয়ারম্যান ডাঃ মোঃ এনামুর রহমান এম.পি, বিপিএমসিএ’র সাধারণ সম্পাদক আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজের চেয়ারম্যান ডাঃ আনোয়ার হোসেন খান এম.পি, বিপিএমসিএ’র উপদেষ্টা পপুলার মেডিকেল কলেজের চেয়ারম্যান ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান, বিপিএমসিএ’র প্রতিষ্ঠাতা সভাপতি ইষ্ট ওয়েষ্ট মেডিকেল কলেজের চেয়ারম্যান ডাঃ মোঃ মোয়াজ্জেম হোসেন, বিপিএমসিএ’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি, ইস্টার্ন মেডিকেল কলেজ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. শাহ্ মোঃ সেলিম, বিপিএমসিএ’র সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ তায়েরুন্নেছা মেডিকেল কলেজ এর ব্যবস্থাপনা পরিচালক হাবিবুল হক, রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ এর ব্যবস্থাপনা পরিচালক ও বিপিএমসিএ’র অন্যতম নেতা নাজমুল আহসান, কুমিল্লা ইস্টার্ন মেডিকেল কলেজের অন্যতম উদ্যোক্তা ও অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ কলিম উল্লাহ, ময়নামতি মেডিকেল কলেজ, কুমিল্লার উদ্যোক্তা ও উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব রইছ আবদুর রব, সেন্ট্রাল মেডিকেল কলেজ, কুমিল্লার অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ শফিকুর রহমান পাটোয়ারী, ব্যবস্থাপনাপরিচালক আলহাজ্ব নুর উদ্দিন আহমেদ সহ প্রায় ৫২টি মেডিকেল মেডিকেল কলেজের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচাল, পরিচালক সমেত অন্যান্য নেতৃবৃন্দ।

সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী এনাম মেডিকেল কলেজ এর চেয়ারম্যান ডাঃ মোঃ এনামুর রহমান এম.পি। বার্ষিক সাধারণ রিপোর্ট উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক ডাঃ আনোয়ার হোসেন খান এম.পি।

বাৎসরিক অডিট রিপোর্ট ও আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ জনাব হাবিবুল হক। সভায় ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ডাঃ মোয়াজ্জেম হোসেন। সার্বিক অনুষ্ঠান পরিচালনা ও সমন্বয় করেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি ড. শাহ্ মোঃ সেলিম।প্রথম পর্ব পরবর্তী আগামী ২০২১-২০২২ ও ২০২২-২০২৩ দুই বছরের জন্য বিপিএমসিএ’র গঠনতন্ত্রের আলোকে নতুন কমিটি গঠনের জন্য নির্বাচন প্রক্রিয়ার অংশ হিসাবে কার্যক্রম শুর“ হয়।

বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে বিগত ২ বৎসরে বেসরকারি মেডিকেল কলেজগুলোর পরিচালনা আইন প্রণয়ন, কোভিড-১৯ দূর্যোগকালীন সময়ে বিপিএমসিএ’র সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতাল সমূহের কার্যক্রম পরিচালনায় সাফল্যেরগাঁথাসহ অন্যান্য বিষয়ে উপস্থিত বিপিএমসিএ’র উপদেষ্টা দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় প্রতিমন্ত্রী এনাম মেডিকেল কলেজ এর চেয়ারম্যান ডাঃ মোঃ এনামুর রহমান এম.পি তুলে ধরেন।

তিনি আগামী ২ বৎসরের জন্য বিপিএমসিএ’র গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি জনাব এম.এ. মুবিন খান, সাধারণ সম্পাদক ডাঃ আনোয়ার হোসেন খান এম.পি, সহ-সভাপতি ড. শাহ্ মোঃ সেলিম সহ ৫ জন, কোষাধ্যক্ষ মোঃ হাবিবুল হক, সাংগঠনিক সম্পাদক ডাঃ মোঃ রিফায়েত উল্লাহ শরীফ, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পদে চট্টগ্রাম মা ও শিশু মেডিকেল কলেজ ও হাসপাতালের গভার্নিং বডির সহ-সভাপতি মোর্শেদুল আলম সহ ২১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির নাম প্রস্তাব করেন। তিনি এই কার্যকরী কমিটিকে সহায়তায় আন্তর্জাতিক সমন্বয় উপ-কমিটি আহ্বায়ক রংপুর কমিউনিটি মেডিকেল কলেজের চেয়ারম্যান মিসেস নিলু আহসান, উন্নয়ন সাব-কমিটি আহ্বায়ক সিলেট ওমেন্স মেডিকেল কলেজের ব্যবস্থাপনা পরিচালক জনাব এন.আই খান, প্রচার ও প্রকাশনা উপ-কমিটি গঠনের প্রস্তাব করেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও উপদেষ্টা ডাঃ মোঃ মোয়াজ্জেম হোসেন উক্ত প্রস্তাব সমর্থন করলে উপস্থিত সকল সদস্যবৃন্দ বিপুল করতালীর মাধ্যমে উক্ত প্রস্তাবিত কমিটি সমর্থন করেন। প্রস্তাবিত কমিটির বাহিরে অন্য কোন প্রতিদ্বন্ধি না থাকায় উক্ত কমিটিকে সর্বসম্মতিক্রমে আগামী ২ বৎসরের জন্য বিপিএমসিএ’র দায়িত্ব অর্পন করা হয়।

নব-নির্বাচিত সভাপতি এম.এ. মুবিন খান, সাধারণ সম্পাদক ডাঃ আনোয়ার হোসেন খান, সহ-সভাপতি ড. শাহ্ মোঃ সেলিম সহ অন্যান্য নব-নির্বাচিত নেতৃবৃন্দ উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য ২০০৯ সালে ইস্টার্ন মেডিকেল কলেজ, কুমিল্লার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. শাহ্ মোঃ সেলিম, ইষ্ট ওয়েষ্ট মেডিকেল কলেজের চেয়ারম্যান ডাঃ মোঃ মোয়াজ্জেম হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দের উদ্যোগে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ এসোসিয়েশন (বিপিএমসিএ) প্রতিষ্ঠিত হয়।

আরো পড়ুনঃ
error: Content is protected !!