তিনশত কেজি ওজনের মাখন মিয়ার মৃত্যু

মোঃ রাসেল আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

103

ব্রাহ্মণবাড়িয়ায় অস্বাভাবিক ওজন নিয়ে জীবনযুদ্ধে হেরে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন ৩শ কেজি ওজনের মাখন মিয়া। সোমবার রাতে ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।মাখন মিয়া ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার দক্ষিণ মৌড়াইলের মিলন মিয়ার ছেলে। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪০ বছর।

পারিবারিক সূত্র জানায়, গত কয়েকদিন ধরে শ্বাসকষ্ট ও হৃদরোগ জনিত সমস্যা দেখা দেয় মাখনের। সোমবার রাতে তার অবস্থার অবনতি হলে তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যরা। চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।মাখনের ছোট ভাই সাইফুল ইসলাম বলেন, শ্বাসকষ্ট ও হৃদরোগে মাখন মারা গেছে। তিনি বলেন, ২০ বছর বয়স পর্যন্ত স্বাভাবিকই ছিলেন মাখন ভাই। এরপর থেকেই বাড়তে থাকে তার ওজন। শেষ পর্যন্ত ওজন হয় ৩০২ কেজি।

পরিবারের পক্ষ তাকে তার চিকিৎসাও করানো হয়েছে একাধিকবার। কিন্তু অস্বাভাবিক ওজনের কারণে ব্যাহত হচ্ছিল চিকিৎসা। তার চিকিৎসা ব্যয় বহন করতে গিয়ে পরিবার এখন প্রায় নিঃস্ব। মাখন দুই সন্তান ও স্ত্রী নিয়ে অভাব-অনটনের মধ্যেই জীবন অতিবাহিত করছিলেন।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক আবদুল্লাহ আল মামুন জানান, সোমবার রাতে মাখন গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে আসেন। ওজনের কারণে তাকে জরুরী বিভাগে ঢোকানো সম্ভব হয়নি। জরুরী বিভাগের দরজার সামনেই তাকে চিকিৎসা দেয়া হয়। তিনি বলেন, মাখনের শ্বাসকষ্ট ও বুকে ব্যথা ছিল। চিকিৎসা শুরু করার কিছুক্ষণ পরই তিনি মারা যান।

আরো পড়ুনঃ
error: Content is protected !!