তৃতীয় দিনের মতো চলছে ঢিলেঢালা লকডাউন স্বাস্থ্যবিধি মানছেনা অনেকে

হিলি প্রতিনিধি।।

51

করোনার সংক্রামন রোধে সারাদেশের ন্যায় দিনাজপুরের হিলিতে শুক্রবার তৃতীয় দিনের মতো ঢিলেঢালাভাবে লকডাউন চলছে। নির্দেশনা অমান্য করে প্রশাসনের চোখ ফাকি দিয়ে অনেকেই দোকান খুলে পণ্য বিক্রি করছেন, মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি।হিলি বাজারের প্রতিটি প্রবেশপথে পৌরসভার পক্ষ থেকে বাঁশ দিয়ে প্রতিবন্ধকতা তৈরি করা হয়েছে। এতে করে বাজারে ভ্যান রিক্সার প্রবেশ বন্ধ হলেও মানুষের ভিড় কমেনি।

ঔষধের দোকান ব্যাতীত নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান বিকেল ৩টা পর্যন্ত খোলার কথা থাকলেও এর পরেও অনেক দোকানকে পণ্য বিক্রি করতে দেখা গেছে। একইসাথে অন্যান্য পণ্যের দোকান বন্ধের নির্দেশনা থাকলেও অনেকে নির্দেশনা উপক্ষো করে দোকান খুলছেন। প্রশাসনের অভিযানের সময় দোকান বন্ধ রাখলেও পরবর্তীতে আবারো দোকান খুলছেন তারা। এদিকে কাঁচাবাজার ও মাছবাজারে মানুষের বেশ ভিড় লক্ষ্য করা গেছে, এসব দোকানে পণ্য ক্রয় বিক্রয় কোনটিতেই মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি।

অনেকেই মাস্ক ব্যবহার করছেন না করলেও থুতনিতে নামিয়ে রাখছেন, মাস্ক না ব্যবহার করতে রয়েছে নানা ধরনের অজুহাত। এদিকে হিলি থেকে সকল রুটে যাত্রীবাহি বাস চলাচল বন্ধ রয়েছে, তবে সড়কে প্রচুর ভ্যান রিক্সা ইজিবাইক ও সিএনজি চলাচল করতে দেখা গেছে। এসব যানবাহনে গাদাগাদি করে যেমন চলাচল করছে তেমনি মানছেনা কোন স্বাস্থ্যবিধি, একইসাথে বাড়তি ভাড়াও গুনতে হচ্ছে যাত্রীদের।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন, লকডাউন কার্যকরভাবে পালনে সবধরনের প্রশাসনিক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। কেউ নির্দেশনা অমান্য করে দোকান খুলছেন কিনা স্বাস্থ্যবিধি মানছেন কিনা তা তদারকি করা হচ্ছে। এরপরেও নির্দেশনা অমান্য করলে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করা হচ্ছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!