দাউদকান্দিতে গৌরীপুর রেসিডেনসিয়াল মডেল স্কুলে সংবর্ধনা অনুষ্ঠান

নিজস্ব প্রতিনিধি

75
দাউদকান্দিতে গৌরীপুর রেসিডেনসিয়াল মডেল স্কুলে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক পরিবেশনা, মেধাবীদের পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
২২ ফেব্রুয়ারী ২০২০ ইং শনিবার দাউদকান্দির গৌরীপুর রেসিডেনসিয়াল মডেল স্কুল আঙ্গিণায় অনুষ্ঠিত এ অনুষ্ঠানে স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ কফিল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা: মোহাম্মদ শাহিনূর আলম; বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি, কলামিস্ট ও বিকেএ কুমিল্লা (প.) জেলা শাখার উপদেষ্টা মো. আলী আশরাফ খান, গৌরীপুর রেসিডেনসিয়াল মডেল স্কুলের পরিচালক মোঃ বিল্লাল হোসেন, বাংলাদেশ সেন্ট্রাল এডুকেশন এন্ড হেলথ ফাউন্ডেশন এর কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক মো: সাইফুল ইসলাম স্বপন ও স্কুলের প্রধান শিক্ষক মো: শাহ্আলম সরকার।
অনুষ্ঠানের শুরুতে স্কুলের সিনিয়র শিক্ষক মোঃ আমিনুল ইসলামের উপস্থাপনায় কুরআন তেলাওয়াত করেন, মাও. মো: খালেদ কাউছার। পরে “বাল্যবিবাহ প্রতিরোধে আইন নাকি সচেতনতা সৃষ্টিই পারে কার্যকরী ভূমিকা রাখতে” শীর্ষক এক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সচেতনতা সৃষ্টির পক্ষে অংশ নেয়, দলনেতা- জাবেদ ওমর সানী, নুসরাত আলম ইক্বরা, মাইশা মৃদুলা ও জান্নাতুল ফেরদৌসী। আর আইন প্রয়োগের পক্ষে অংশ নেয়, দলনেতা সাদিয়া ইসলাম, সাদিয়া আক্তার, সামিয়া প্রধান ও ফারজানা আক্তার।
এই বিতর্ক প্রতিযোগিতায় কবি আলী আশরাফ খানের বিচার বিশ্লেষণে বিজয় লাভ করেন, জাবেদ ওমর সানির দল- ‘আইন নয়, সচেতনতা সৃষ্টিই পারে বাল্যবিবাহ প্রতিরোধ করতে’। এরপরেই ২০১৯ ইং সালে প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষায় কুমিল্লা জেলায় শ্রেষ্ঠ ফলাফল অর্জনকারী এই প্রতিষ্ঠান কর্তৃক কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদানের মাধ্যমে সংবর্ধনা প্রদান করা হয়।
সবশেষে স্কুলের শিক্ষার্থীরা কবিতা পাঠ, দেশাত্মবোধক গান ও মনোমূগ্ধকর নৃত্য পরিবেশন এবং প্রত্যেক শিক্ষার্থীদের স্কুলের পক্ষ হতে উপহার প্রদান করেন অতিথিবৃন্দ।
আরো পড়ুনঃ