দাবি আদায়ে কুমিল্লা জেলা প্রশাসন কার্যালয়ের কর্মচারীদের কর্মবিরতি; কার্য্যালয়ে স্থবিরতা

কুমিল্লা প্রতিনিধি।।

133
কালেক্টরেটের ৩য় শ্রেনীর কর্মচারিদের পদবী পরিবর্তনের দাবিতে কুমিল্লায় কর্মবিরতি পালন করেছে কালেক্টরেট সহকারী সমিতি জেলা শাখা। বৃহস্পতিবার তৃতীয় দিনের মতো সকাল ৯টা থেকে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে অবস্থান নেয় আন্দোলনরত কর্মচারীরা। বিকেল ৫টা পর্যন্ত তারা অবস্থান কর্মসূচী পালন করবে। ২য় দফায় তারা এ কর্মবিরতি আন্দোলনে অংশ নিয়েছে।
বক্তারা বলেন, ২০১১ সালের ১৯ জুন পদবী পরিবর্তন সংক্রান্ত সার সংক্ষেপে অনুমোদন দেন প্রধানমন্ত্রী। কিন্তু তা আজও বাস্তবায়ন হয়নি। অবিলম্বে পদবি পরিবর্তন করে মর্যাদা বৃদ্ধি করা না হলে আরো ব্যাপক আন্দোলনের কর্মসূচি দেয়া হবে। উল্লেখ্য, বিভাগীয় কমিশনার অফিস, জেলা প্রশাসক কার্যালয়, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় এবং উপজেলা ভূমি অফিসের ৩য় শ্রেনীর কর্মচারীরা তাদের পদ-পদবি পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা করার জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন।

এসময় বক্তব্য রাখেন কালেক্টরেট সহকারী সমিতি জেলা শাখার সহ-সভাপতি সুলতান নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক মো. আরিফুর রহমান, যুগ্ম সম্পাদক ইমাম ইউসুফ মজুমদার সহ আরো অনেকে।
কুমিল্লার ১৭টি উপজেলা ও ভূমি অফিসে এ কর্মসূচী পালিত হচ্ছে। এদিকে কালেক্টরেট কর্মচারীরা কর্মিবিরতি পালন করায় জেলা ও উপজেলা প্রশাসন কার্যালয়ে স্বাভাবিক কায্যক্রম ব্যহত হচ্ছে, দেখা দিয়েছে স্থবিরতা।
আরো পড়ুনঃ
error: Content is protected !!