দিনে চট্টগ্রামে শনাক্ত ৮৭

অন নিউজ ডেস্ক।।

69

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কেউ মারা যায়নি। তবে এ সময়ে শনাক্ত হয়েছেন ৮৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৩৪ হাজার ২৭২ জন। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবে এসব নমুনা পরীক্ষা হয়।শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বিভিন্ন ল্যাবে এক হাজার ৯২৫টি নমুনা পরীক্ষায় ৮৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এদের মধ্যে নগরে ৭২ জন এবং উপজেলায় ১৫ জন।জানা গেছে, মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫০ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৩২ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন পজিটিভ এসেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৮১টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১০ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬২ জনের নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১ জনের নমুনা পরীক্ষা করে একজনের করোনা পজিটিভ এসেছে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!