দেবিদ্বারে যথাযোগ্য মর্যাদায় জাতির জনকের ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালিত

সাইফুল ইসলাম সজিব।।

126

কুমিল্লার দেবিদ্বারে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে।শনিবার দিন ব্যাপী দেবিদ্বার উপজেলা প্রশাসন,আওয়ামিলীগ,যুবলীগ,স্বেচ্ছাসেবক লীগ,ছাত্রলীগ ও বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে নানা কর্মসূচী পালিত হয়। সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনির্মিতভাবে উত্তোলন, র‌্যালী, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ন,আলোচনা সভা, চিত্রাঙ্কণ, রচনা প্রতিযোগীতা ও দোয়া মাহফিল ও তাবারুক বিতরনের আয়োজন করা হয়।

দেবিদ্বার উপজেলা পরিষদ এবং আওয়ামিলীগ ও এর ওঙ্গ সংগঠন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমিল্লা ৪ দেবিদ্বার আসনের মাননীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল,উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানের সভাপতিত্বে আয়োজনে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামিলীগ সভাপতি আলহাজ্ব জয়নুল আবেদিন,উপজেলা আওয়ামিলীগ সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মাষ্টার, ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানি, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহিরুল আনোয়ার সহ উপজেলা পরিষদের বিভিন্ন সরকারি কর্মকর্তা – কর্মচারী, আওয়ামিলীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মী স্কুলের শিক্ষক,ছাত্র/ছাত্রী এবং সর্বস্তরের জনগন।

উপজেলার মোহাম্মদপুর সিরাজুল হক কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদেকে প্রধান অতিথি করে ব্যাপক আয়োজনে ইউনিয়ন আওয়ামীলীগের একাংশ জাতির জনকের সাহাদত বার্ষিকী শোক দিবস উদযাপন করা হয়। উপজেলার বড়শালঘর এবিএম গোলাম মোস্তফা আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যক্ষ আব্দুল খালেকের সভাপতিত্বে অত্র বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি,সাবেক মন্ত্রী,সচিব,সংসদ সদস্য ও কুমিলল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবিএম গোলাম মোস্তফা প্রধান অতিথি এবং গভর্নিং বডির সম্মানিত সদস্য,বিশিষ্ট আইনজীবী এবং কুমিল্লা (উঃ) জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি এডভোকেট নিজামুল হকের উপস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জতির জনক বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকীর শ্রদ্ধার্ঘ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিকে উপজেলার ৭ নং এলাহাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিরাজুল ইসলাম সরকার এবং ইউপি আওয়ামীলীগের একাংশ পুস্পাস্তাবক,দোয়া-মাহফিল,আলোচনা সভা এবং তাবারুক বিতরনের ব্যাপক আয়োজন করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা (উঃ) মহিলা আওয়ামিলীগ সভানেত্রী শিরিন সুলতানা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম,উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান ভূঁইয়া, ৭ নং এলাহাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব সিরাজুল ইসলাম সরকার, এলাহাবাদ ইউনিয়ন আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান সরকার প্রমুখ। এ সময় ইউপি আওয়ামিলীগ ও এর অঙ্গসংগঠনের নেতা কর্মী,ইউপি সদস্যগন এবং সাধারণ জনগনের ব্যাপক সমাগম ঘটে। ১২ নং ভানী ইউনিয়নে চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি মোঃ নুরুজ্জামান ভূঁইয়াা মুকুল সহ অন্যান্য নেতৃবৃন্দের আয়োজনে জাতীয় শোক দিবস উদযাপন কর হয়।

উল্লেখ্য, ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে তার স্বপরিবারকে নৃশংসভাবে হত্যা করা হয়।

আরো পড়ুনঃ
error: Content is protected !!