নগরীজুড়ে জাগ্রত মানবিকতার শীতবস্ত্র বিতরণ

মাহফুজ নান্টু।।

58

নগরীজুড়ে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতা। সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সংগঠনের স্বেচ্ছাসেবীরা নগরীর বিভিন্ন এলাকায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র তুলে দেন।

সরেজমিনে নগরীর টাউনহল মাঠে গিয়ে দেখা যায়, সারিবদ্ধভাবে মানুষজন দাড়িয়ে আছেন। তাদের বেশীর ভাগই অসহায় নি¤œ আয়ের মানুষজন। তাদের হাতে স্বেচ্ছাসেবীরা সোয়েটার, চাঁদর, শাল কম্বল তুলে দিচ্ছেন। শীতবস্ত্র পেয়ে আনন্দে বাড়ী ফিরেছেন তারা। কেউবা তখনই গায়ে জড়িয়ে নিযেছিলেন জাগ্রত মানবিকতার শীতের পোষাক।

স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার কো-অর্ডিনেটর মাসুদ রানা জানান, সোমবার সকাল থেকে নগরীর টাউনহল, ঈদগা, মফিজাবাদ কলনী, শাসনগাছা ফ্লাইওভার, ধর্মসাগর পাড় এলাকায় শীতবস্ত্র বিতরণ কার্যক্রম চলে।

জাগ্রত মানবিকতার যুগ্ম সাধারণ সম্পাদক ও কো-অর্ডিনেটর কাউসার জামান কায়েস জানান, সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত অন্তত ২ হাজার মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। স্বেচ্ছাসেবীরা বিভিন্ন পাড়া মহল্লা ও সড়কের পাশে দাড়িয়ে শীতবস্ত্র বিতরণ করেন।

শীতবস্ত্র বিতরণ শেষে জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাহ্সিন বাহার সূচনা বলেন, সম্প্রীতি জাগ্রত মানবিকতার ফেইসবুক পেইজ ও আমার ব্যক্তিগত ফেইজবুক একাউন্টে ঘোষণা দিয়েছিলাম শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হবে। আমরা প্রোগ্রামটার নাম দিয়েছি মানবতার কল্যানে ভ্রাতৃত্ব-শীতার্তদের পাশে জাগ্রত। এই আয়োজনে অনেকেই অংশগ্রহণ করেন। সবার সম্মিলিত প্রয়াসে জাগ্রত মানবিকতা সংগঠনের মাধ্যমে আমরা শীতবস্ত্র বিতরণ করেছি।


তাহসিন বাহার সূচনা আরো বলেন, এ মাসের শেষে একটি শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। সে সময়ের জন্য জাগ্রত মানবিকতা এতিমখানা-মাদ্রাসাসহ অন্যান্য ধর্মীয় কিছু প্রতিষ্ঠানে শীতবস্ত্র বিতরণ করবো। আমাদের আয়োজনে জাগ্রত মানবিকতার কিছু প্রবাসীরাও অংশ গ্রহণ করবেন। আশাকরি খুব ভালোভাবে আমরা আমাদের শীতবস্ত্র বিতরণ কার্যক্রমটা সম্পন্ন করতে পারবো।

আরো পড়ুনঃ
error: Content is protected !!