নতুন বছর উদযাপনে হিলি সীমান্ত এলাকায় ভিড় বেড়েছে দর্শনার্থীদের

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

68

ইংরেজি নতুন বছরকে বরন করে নিতে দিনাজপুরের হিলি সীমান্তের চেকপোষ্ট গেট এলাকায় ভিড় করছেন দেশের বিভিন্ন স্থান থেকে আসা দর্শনার্থীরা। সীমান্তের শুন্যরেখার কাছে গিয়ে সীমান্ত এলাকা পরিদর্শনসহ নিজের ও পরিবারের সদস্যদের ছবি ফ্রেমে বন্দি করছেন অনেকে। কিছু মানুষ স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পড়ে সীমান্ত দেখতে আসলেও অনেকেই মাস্ক বিহীনভাবে চলাফেরা করছেন।

ইংরেজি নতুন বছর ২০২১ সালকে বরন করে নিতে বছরের প্রথম দিন শুক্রবার সকাল থেকেই হিলি সীমান্তের চেকপোষ্ট গেট এলাকায় ভিড় করছেন দর্শনার্থীরা। দেশের বিভিন্ন স্থান থেকে প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনের মাধ্যমে করে দর্শনার্থীরা আসছেন এখানে।

গাইবান্ধা থেকে হিলি সীমান্ত দেখতে আসা আব্দুর রহিম ও সেলিনা বেগম বলেন, করোনার কারনে দীর্ঘদিন ধরে ঘরে বন্দি হয়ে পড়েছি। তাই ইংরেজি নতুন বছরকে বরন করে নিতে ও ছেলে মেয়েদের বন্দিদশা থেকে মুক্তি দিতে খানিকটা বিনোদনের উদ্দেশ্যেই হিলি সীমান্ত এলাকা দেখতে এসেছি। এতদিন শুনেই এসেছি আজ কাছ থেকে অনেকে কাছাকাছি ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকা ঘুরে দেখলাম পরিবারের সদস্যদের নিয়ে। সেখানে ঘুরে বেড়িয়েছি ও ছবি তুলেছি সব মিলিয়ে খুব ভালো লাগলো এখানে এসে।

বগুড়া থেকে আসা নাদিম হোসেন বলেন, করোনার কারনে ২০২০সালটিতে আমরা তেমনভাবে খোলামেলাভাবে কোন কিছু করতে পারেনি। বাড়ির বাহিরে বের হলেই মাস্ক পড়াসহ নানা ধরনের বিধি নিষেধের মধ্যে কাটাতে হয়েছে। তাই নতুন বছরটাকে নতুনভাবে বরন করে নিতে বন্ধুদের দিয়ে মোটরসাইকেল যোগে হিলি সীমান্ত এলাকা দেখতে এসেছি। বন্ধুদের নিয়ে সীমান্ত এলাকাসহ রেলস্টেশনে ঘুরে বেড়িয়েছি ছবি তুলে সময় কাটিয়েছি সবমিলিয়ে খুব মজা করলাম।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার তবিবুর রহমান বলেন, আজ ইংরেজি নতুন বছরের প্রথম দিন। যার কারনে শুক্রবার সকাল থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে দর্শনার্থীরা হিলি সীমান্ত এলাকা দেখতে ভিড় করছেন। অনেকেই এখানে এসে ছবি তুলছেন ঘুরে বেরিয়েছেন, সবমিলিয়ে বেশ সংখ্যক মানুষ আসছেন আজকে।

আরো পড়ুনঃ
error: Content is protected !!