নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধ করে দিয়েছেন প্রশাসন

সোনারগাঁ প্রতিনিধি।।

91

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অলিপুরা এলাকায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করে দিয়েছে প্রশাসন। মঙ্গলবার ( ১৮জানুয়ারি) দুপুরে এ অভিযান চালানো হয়। তবে অভিযানে কাউকে গ্রেফতার করতে পারেনি।ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মোস্তফা মুন্না।

জানা যায়, উপজেলার সনমান্দী ইউনিয়ন অলিপুরা সেতুর পাশে ব্রহ্মপুত্র নদী থেকে ছোট ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে সে বালু বিভিন্ন লোকের কাছে বিক্রি করে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে একটি সিন্ডিকেট। এতে নিরীহ কৃষকের জমি ভেঙে নদীতে বিলীন হওয়ার আশংকা হওয়ায় উপজেলা প্রশাসনের নিকট অভিযোগ করেন এলাকার একাধিক কৃষক।

অভিযোগের পর সত্যতা পেয়ে মঙ্গলবার দুপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বালু উত্তোলন বন্ধসহ ব্যবহৃত পাইপ ভেঙ্গে দিয়ে নদী থেকে বালু কেটে তা অন্য জায়গায় নিয়ে বিক্রি বন্ধ করার নির্দেশ প্রদান করেন। ভ্রাম্যমান আদালত পরিচালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সনমান্দী ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার মফিজউদ্দিন, তালতলা তদন্ত কেন্দ্রে পুলিশের (এস আই) তোফাজ্জল হোসেনসহ পুলিশের অন্যান্য সদস্য।

সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মোস্তফা মুন্না বলেন, ব্রহ্মপুত্র নদী থেকে বালু উত্তোলন করে তা অন্য কোন স্থানে বিক্রি করার কোন অনুমুতি পত্র কেউ দেখাতে পারেনি। তাই এ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযান পরিচালনার খবর পেয়ে এ কাজের সাথে জড়িতরা পালিয়ে যায়।

আরো পড়ুনঃ
error: Content is protected !!