নবজাতকের নাম রাখল ‘লকডাউন’!

অনলাইন ডেস্ক।।

37
ভারতের উত্তরপ্রদেশে দেওরিয়া নামক এলাকায় এক নবজাতকের নাম রাখা হয়েছে ‘লকডাউন’।করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশটিতে যখন ২১ দিনের লকডাউন চলছে তখন নিজেদের সদ্যজাত শিশুর এমন নাম রাখলেন এক দম্পতি।
বাংলা হান্ট ও ইন্ডিয়া রাগ নামে দুটি ভারতীয় অনলাইন গণমাধ্যমে প্রকাশ, গত সোমবার উত্তরপ্রদেশে দেওরিয়ায় ই শিশুর জন্ম হয়। পরিবারের সদস্যরা সন্তানের নাম লকডাউন রাখেন। এর নাম রাখার কারণ হিসাবে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনাভাইরাসের কারণে গোটা ভারতে লকডাউন ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ মুহূর্তে এ ঘোষণা দেশকে বাঁচাতে খুবই জরুরি বলে মনে করছেন তারা। তাই প্রধানমন্ত্রীর সেই নির্দেশকে সম্মান জানাতে নবজাতকের নাম লকডাউন রেখেছেন।
এ বিষয়ে নবজাতকের বাবা পবন জানান, ‘মহামারী করোনাকে রুখতে সরকার লকডাউনের ঘোষণা দিয়েছে। কিন্তু উত্তরপ্রদেশের অনেকেই তা মানতে চাচ্ছে না। অথচ সরকারের এই সঠিক পদক্ষেপে আমাদের উচিৎ সহায়তা করা, নির্দেশ মেনে চলা। এমন অবস্থায় আমার স্ত্রী সন্তান জন্মদান করলে আমরা আমাদের ছেলের নাম লকডাউন রাখার সিদ্ধান্ত নেই।’
প্রসঙ্গত, ভারতে করোনা রোগীর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। তাই সেখানে ২১ দিনের জন্য চলছে লক ডাউন। এই পুরো সময়ে দেশের মানুষকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই লকডাউন ভেঙ্গে অভিবাসী শ্রমিকরা এক এলাকা থেকে অন্য এলাকায় গেলেই বাধ্যতামূলক ১৪ দিনের সরকারি কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত দিয়েছে কেন্দ্রীয় সরকার। এদিকে এত মানুষকে কোয়ারেন্টিনে রাখার জায়গার সল্পতার কারণে উত্তর ভারতে ক্রিকেট স্টেডিয়ামকে বানানো হয়েছে অস্থায়ী জেলখানা।
আরো পড়ুনঃ
error: Content is protected !!