নবাবগঞ্জে চিল্লা থেকে ফেরা তাবলিগ সদস্য করোনায় আক্রান্ত

অনলাইন ডেস্ক।।

16
ঢাকার নবাবগঞ্জ উপজেলায় সদ্য তাবলিগ জামাত থেকে আসা এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে এই উপজেলায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়াল দুইজনে।
বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাত ১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. হরগোবিন্দ সরকার অনুপ।
নতুন করে আক্রান্ত ওই ব্যক্তি উপজেলার নয়নশ্রী ইউনিয়নের ছোট তাশুল্লা গ্রামের বাসিন্দা। সম্প্রতি তিনি চিল্লা থেকে নিজ গ্রামে ফিরেছেন।
ডা. অনুপ বলেন, ওই এলাকায় তিনজনের শরীরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিভিন্ন উপসর্গ দেখা দিলে বুধবার ওই এলাকায় গিয়ে তিনজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পরীক্ষার জন্য পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে পরীক্ষার ফলাফলে সদ্য তাবলিগ জামাত থেকে আসা এক ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে।
আক্রান্ত ব্যক্তিকে চিকিৎসার জন্য রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে জানিয়ে ডা. অনুপ বলেন, আক্রান্তের পরিবারের সঙ্গে কথা বলে এলাকাটি পর্যবেক্ষণ করা হবে। আক্রান্তের পরিবারের স্বজনদেরসহ আশপাশের কয়েকটি পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকতে হতে পারে। এছাড়া এলাকাটি লকডাউন করা হবে কি-না সে ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।
এর আগে গত ৩১ মার্চ নবাবগঞ্জ উপজেলায় ব্রাহ্রা ইউনিয়নে সৌদি আরব থেকে আসা ৪৭ বছর বয়সী এক প্রবাসীর শরীরে করোনা শনাক্ত করা হয়। পরে আক্রান্তের পরিবারসহ আরও ১২টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন।
ইতোমধ্যে বাহ্রা ইউনিয়নের যে এলাকায় প্রবাসী আক্রান্ত হয়েছেন সে এলাকায় আক্রান্তের স্বজনদেরসহ মোট ১০ জনের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করানো হয়েছে। ফলাফলে কেউ আক্রান্ত হয়নি বলে জানান ডা. অনুপ।
আরো পড়ুনঃ