নরসিংদীর আঞ্চলিক পাসপোর্ট অফিসে ৪ দালালের কারাদন্ড

নরসিংদী প্রতিনিধি

103
নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিসে অব্যাহত হয়রানী ও সেবা গ্রহীতাগণ ভোগান্তির খপ্পরে পড়ছে। এ খবর জানতে পেরে নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশে অভিযান পরিচালনা করা হয়েছে। নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) মো: শাহরুখ খান এই অভিযান পরিচালনা করেন।
জেলার নাগরিকদের সেবা নিশ্চিতকরণ ও হয়রনাী মুক্ত করার লক্ষ্যে দালাল প্রতিরোধে এই অভিযান পরিচালনা করা হয়েছে বলে জানান ভ্রাম্যমান আদালনের নির্বাহী ম্যাজিস্ট্রেট।
মঙ্গলবার (১১ ফেব্রুয়ারী) সকাল থেকে দুপুর পর্যন্ত নরসিংদীর পাসপোর্ট অফিসে এই অভিযান পরিচালতি হয়। অভিযান পরিচালনাকালে পাসপোর্ট করতে আসা ব্যক্তিদের বিভিন্নভাবে হয়রানী করার অভিযোগ ও প্রতারনার দায়ে ৪ ব্যক্তিকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে পাসপোর্ট আবেদনের সত্যায়িত করার সিল ও কালিসহ অন্যান্য স্বরঞ্জামাদি উদ্ধার করা হয়।
আটককৃতরা হলো: নরসিংদী সদর উপজেলার বানিয়াছল এলাকার আব্দুল মিয়ার ছেলে নজরুল ইসলাম (৪০) একই এলাকার সোনা মিয়ার ছেলে রিয়াজুল (৩৫) রাঙ্গামাটি এলাকার আ: খালেকের ছেলে আমীর বাদশা (৪৫) ও ভাগদী এলাকার আব্দুল হক খন্দকারের ছেলে মাঈনুদ্দিন খন্দকার (৪০)।
এছাড়া পাসেপার্ট অফিসের কর্মচারী পুনম চন্দ্র দাস কর্তৃক দালালদের সহায়তা করার দায়ে কারন দর্শানোর জন্য পাসপোর্ট কর্মকর্তাকে মৌখিকভাবে নির্দেশনা দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। বাকি আসামীদের একমাস করে বিনাশ্রম কারাদন্ড-দিয়ে জেল হাজতে পাঠানোর নির্দেশনা দিয়েছেন। এসময় নরসিংদী আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক মানিক চন্দ্র দাস উপস্থিত ছিলেন।
আরো পড়ুনঃ
error: Content is protected !!