নরসিংদীর পলাশ মাতিয়ে গেলেন বাউল শিল্পী সুকুমার রায়

বোরহান মেহেদী, নরসিংদী

22
নরসিংদীর পলাশে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয়েছে সাংস্কৃতিক সন্ধ্যা। শনিবার (২৯ ফেব্রুয়ারি) ঘোড়াশাল পৌর কাউন্সিলর শহীদুল ইসলাম রুমেল এর উদ্যোগে পলাশ বাংগালপাড়া স্কুল মাঠে এ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। এতে গভীর রাত অব্দি মন মাতানো লালন ও বাউল গান গেয়ে শিল্পীরা শ্রোতা-দর্শকদের মাতোয়ারা করে তোলেন।
এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ আলহাজ্ব ডাঃ আনোয়ারুল আশরাফ খান দিলীপ, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, ঘোড়াশাল পৌর মেয়র আলহাজ্ব শরীফুল হক, মহিলালীগের সভাপতি আফরোজা দিলীপ, ঘোড়াশাল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম শফি, কাউন্সিলর শহীদুল ইসলাম রুমেল প্রমুখ।
সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে সন্ধার পর থেকেই পলাশ উপজেলাসহ জেলার বিভিন্ন স্থান থেকে আসা হাজারো দর্শকের উপস্থিতিতে স্কুল মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। অনেকেই জায়গা না পেয়ে রাস্তার মোড়ে ও আশে পাশের স্বজনদের বাসায় অবস্থান নেয়। এসময় জনপ্রিয় বাউল শিল্পী মঞ্চে উঠলে এক আনন্দ-উৎসবের আমেজ বিরাজ করে।
সুকুমারের “বলবোনা গো আর কোন দিন ভালোবাসো মোরে, “এমনও মানব জনম আর পাবো না, “কত দিন কত রাত, বিরহ বেদনাতে সহ কয়েকটি মন মাতানো গানে গানে বাধ-ভাঙ্গা উল্লাসে মেতে উঠেন বিনোদন প্রেমী দর্শক ও আমন্ত্রিত অতিথিরা। এ অনুষ্ঠানে আরও গান পরিবেশন করেন কুষ্টিয়া থেকে আগত জনপ্রিয় শিল্পী লালন কণ্যা সালমা সারগাম, শিরিন ও মাধবী লতা।
আরো পড়ুনঃ