নিজেদের চেয়ে খুলনাকেই এগিয়ে রাখছেন চট্টগ্রাম কোচ!

অনলাইন ডেস্ক।।

65

ফাইনালে এসে ট্রফি জিততে চায় না কে? সবাই চায়। শেষ হাসি হাসার ইচ্ছে থাকে সব দলেরই। ৫ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের রবিন লিগে একচেটিয়া খেলে শীর্ষ দল হিসেবে ফাইনালে উঠে আসা গাজী গ্রুপ চট্টগ্রামও নিশ্চয়ই চাইছে ট্রফি জিততে।

লিটন দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শামসুর রহমান শুভ, মোস্তাফিজুর রহমান ও শরিফুলেরদের দিয়ে সাজানো দল নিয়ে অধিনায়ক মোহাম্মদ মিঠুন নিশ্চয় চ্যাম্পিয়ন হতেই মাঠে নামবেন। তাদের কোচ মোহাম্মদ সালাউদ্দীনও ড্রেসিং রুম আর ডাগ আউটে বসে লক্ষ্য-পরিকল্পনা আঁটবেন এবং সময় উপযোগী পরামর্শ দিয়ে দল জেতাতে সাধ্যমত চেষ্টাও করবেন।

নিজ দলের সাফল্যের চিন্তায় বিভোর থাকলেও চট্টগ্রাম কোচ সালাউদ্দীন ফাইনালে মাঠে নামার আগে প্রতিপক্ষ জেমকন খুলনাকে এগিয়ে রাখতে চান।কারণ ব্যাখ্যা করতে গিয়ে সালাউদ্দীন বোঝানোর চেষ্টা করেন, দিন শেষে টি-টোয়েন্টি হলো পরিণত ও অভিজ্ঞ পারফরমারদের খেলা। অভিজ্ঞতাকে তাই এগিয়ে রাখার পক্ষে চট্টগ্রাম কোচ।

তার ব্যাখ্যা, ‘টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হতে গেলে কতগুলো বিষয় ডিপেন্ড করে। যারা ফাইনালে আসছে, দুই দলেই কিন্তু বেশিরভাগই অভিজ্ঞ খেলোয়াড়। এখানে কিন্তু খুব বেশি তরুণ খেলোয়াড় পাবেন না। আমি মনে করি টি-টোয়েন্টি হচ্ছে এক্সপেরিয়েন্সড প্লেয়ারের খেলা। মাঠের ভিতরে যাদের যত ভালো মাথা থাকবে, তারাই ম্যাচ জিতবে। সেদিক দিয়ে খুলনা অনেক এগিয়ে আছে। কারণ তাদের অনেকগুলো বড় বড় ক্রিকেটার আছে। আমাদের ছেলেদের হয়তো ওই অভিজ্ঞতা নাই, খুব বেশি ফাইনাল ম্যাচও তারা খেলেনি। যেহেতু দর্শক নাই, এটা একটা বড় ধরণের এডভান্টেজ। দর্শক থাকলে হয়তো একটু চিন্তার বিষয় ছিল। কারণ ওই প্রেসারটা নেওয়া ছেলেদের জন্য অনেক কঠিন হয়ে যেত। দর্শক না থাকায় একটু শান্তিতে আছি। পুরা টুর্নামেন্টে আমাদের একটা ধারাবাহিকতা ছিল, এ ম্যাচটাও সেভাবে খেলতে পারলে আমাদের একটা ভালো এডভান্টেজ থাকবে।’

ওপরের কথা শুনে মনে হতে পারে নিজ দলের তরুণদের ওপর বুঝি তেমন কোন আস্থা নেই চট্টগ্রাম কোচের। আছে। বেশ ভাল আস্থাই আছে। নিজ দলের ক্রিকেটারদের সম্পর্কে বলতে গিয়ে কোচের মুখে তাই এই কথা, ‘আমাদের দলের সবাই যার যার পজিশনে খেলার মত যোগ্যতা আছে। সে জায়গার জন্য তারা কিন্তু অনেক এক্সপেরিয়েন্সড। যদি বলা হয় তারা এক্সপেরিয়েন্সড না, তাহলে ঠিক না। অনেক সময় তারা সুযোগ পায়নি। সো ফার, আমাদের মিডল অর্ডার খুব ভালো আছে। তাদের উপর আমি অনেক কনফিডেন্ট। যখন তাদের দরকার হবে, তখন তারা তা ডেলিভার করবে।’

আরো পড়ুনঃ
error: Content is protected !!