নিষিদ্ধ পানিয় বিক্রির দায়ে ৮টি প্রতিষ্ঠানকে ১লাখ ৭ হাজার টাকা জরিমানা

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

112

দিনাজপুরের হিলিতে নিষিদ্ধ কোমল পানীয় বিক্রির দায়ে ৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে ১লাখ ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে চিকিৎসক না হয়েও চিকিৎসা দানের অভিযোগে ৫ হাজার টাকা জরিমানা ও তার চেম্বার বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

সোমবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত হিলি বাজার ও জালালপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর- আলম এই জরিমানা করেন।হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নূর- আলম জানান, বেশ কিছুদিন ধরেই আমাদের নিকট অভিযোগ ছিল বাজারে বেশ কিছু দোকানে নিষিদ্ধ যৌন উত্তেজক সিরাপ, এনার্জি ড্রিংকসে বাজার সয়লাব হয়ে গেছে।

সেই অভিযোগের ভিত্তিতে আজ হিলি বাজারে ও জালালপুরে অভিযান পরিচালনা করে বেশ কিছু নিষিদ্ধ পণ্য উদ্ধার করা হয়। এসময় ৮জন ব্যবসায়ীকে অবৈধ পণ্য বিক্রির দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইনে ১লাখ ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া হিলি বাজারে মন্ডল ফার্মেন্সিতে এক ব্যাক্তি নিজেকে চিকিৎসক পরিচয়ে রোগী দেখছিলেন কিন্তু তার কোন ডাক্তারি সনদ নেই ও সে অষ্টম শ্রেনী পাশ।

এই অপরাধে তাকে ৫ হাজার টাকা জরিমানা ও তার চেম্বারটি বন্ধ করে দেওয়া হয়েছে। একইসাথে ভবিষ্যতে কাওকে চিকিৎসা সেবা দিবেনা মর্মে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। জনস্বার্থে ও জনগনের স্বার্থ রক্ষায় এই ধরনের অবৈধ পণ্য বিক্রি নিষিদ্ধ করতে উপজেলা প্রশাসন নিয়মিতভাবে এধরনের অভিযান অব্যাহত রাখবে বলেও জানান তিনি।

আরো পড়ুনঃ
error: Content is protected !!